অ্যাকসেসিবিলিটি লিংক

কাশ্মীরের পুলওয়ামায় হামলা চালিয়েছে কয়েকজন জঙ্গি


কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কম্যান্ডো প্রশিক্ষণ ছাউনিতে হামলা চালিয়েছে অস্ত্রশস্ত্রে সজ্জিত কয়েকজন জঙ্গি। তাদের আচমকা গুলিবর্ষণে সর্বশেষ খবর অনুযায়ী এখনও পর্যন্ত চার জওয়ান শহিদ হয়েছেন, আহত হয়েছেন তিন জওয়ান। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, তিন জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে। অন্য একটি সূত্রে জানা গিয়েছে, দুই জঙ্গিকে খতম করা হয়েছে। আর কোনও জঙ্গি লুকিয়ে আছে কি না, সেটা জানার জন্য তল্লাশি চালানো হচ্ছে। জৈশ ই মহম্মদ এই হামলার দায় স্বীকার করেছে বলে জানা গিয়েছে।।

শ্রীনগর থেকে তিরিশ কিলোমিটারের মত দূরে লেথপোরায় সিআরপির একশো পঁচাশি ব্যাটেলিয়নের এই ছাউনি। গত রাতে ভারতীয় সময় রাত দুটো নাগাদ গ্রেনেড ছুঁড়তে তাতে ঢুকে পড়ে জঙ্গিরা। চালাতে থাকে গুলিও। জবাব দেন সিআরপি জওয়ানরাও। শুরু হয় দু’পক্ষের গুলিবিনিময়।

এর আগে গত অগাস্ট মাসেও পুলওয়ামায় জেলা পুলিশ ছাউনিতে এমনই ভোরের আলো ফোটার আগে জঙ্গি হানায় আট পুলিশকর্মী শহিদ হন।বারো ঘণ্টার গুলি বিনিময়ে খতম হয় তিন জঙ্গিও।এরই ঠিক দু মাস পর শ্রীনগর বিমানবন্দরের পাশে বিএসএফ ছাউনিতে ভোরের আগে ঢুকে পড়ে তিন আত্মঘাতী জঙ্গি। শহিদ হন এক জওয়ান। তিন জঙ্গিকেই নিহত করে বিএসএফ। জইশ ই মহম্মদের আফজল গুরু স্কোয়াড নামে একটি ইউনিট এই হামলার দায় নেয়।

XS
SM
MD
LG