অ্যাকসেসিবিলিটি লিংক

অলিম্পিকে যুক্তরাষ্ট্রের সাতারু লেডেকির স্বর্ণপদক জয়


টোকিও অ্যাকোয়াটিক্স সেন্টারে অলিম্পিকে মহিলাদের ১৫০০ মিটার ফ্রি স্টাইলে স্বর্ণপদক পাবার পর মেডেল অনুষ্ঠানের সময় কেটি লেদেকি তাঁর পদকটি দর্শকদের উদ্দেশ্যে তুলে ধরেন। ২৮ জুলাই, ২০২১।

অবশেষে যুক্তরাষ্ট্রের কেটি লেডেকি টোকিও অলিম্পিকে স্বর্ণপদক জয় করেছেন।আমেরিকান এই তারকা অসাধারণ অলিম্পিক ক্যারিয়ারে সব চেয়ে খারাপ পারফরমন্সের পর এবার ঘুরে দাঁড়ালেন।মহিলাদের সাঁতারে ১৫০০ মিটার ফ্রি স্টাইলে টোকিওতে প্রথমবারের মতো স্বর্ণপদক জয় করেন। এটা বোধ করি সবাই আশাও করেননি। লেডেকি শুরু থেকেই এগিয়ে ছিলেন।স্বর্ণ জয়ের জন্য আমেরিকান সতীর্থ এরিকা সালিভানের সঙ্গে লড়াইয়ে তাকে বেশ পরিশ্রম করতে হয়। তবে লেডেকি ১৫মিনিট ৩৭.৩৯সেকেন্ডের মধ্যে পৌঁছে যান গন্তব্যে। সালিভান রৌপ্য জয় করেন, আর ব্রোঞ্জটি জিতে নেন জার্মানির সারা কোহলার।২০০ মিটারে লেডেকি ছিলেন পঞ্চম স্থানে। ঐ পর্যায় থেকে পরিশ্রম করে জিতে নেন স্বর্ণ।

জিমন্যাস্টিকস দল থেকে সিমোন বাইলস বিস্ময়কর ভাবে নিজেকে প্রত্যাহার করে নেয়ার একদিন পর, লেডেকি জোর দিয়ে বলেছিলেন ২০১৬ সালে রিও গেমসে চারটি স্বর্ণপদক এবং একটি রৌপ্য জয়ের পরে তার উপর বিশাল প্রত্যাশার বোঝা নিয়ে তিনি বিচলিত হননি।

লেডেকি বলেন, "আমি মনে করি মানসিক চাপ আমি সামাল দিতে পারি।আমার সবচেয়ে বড় চাপ হ'ল আমি নিজের উপর চাপ সৃষ্টি করি এবং আমার মনে হয় আমি গত কয়েক বছরে এটি আয়ত্তে নিয়ে আসতে পেরেছিI আমি সত্যিই এই অভিজ্ঞতা উপভোগ করতে চাই"

XS
SM
MD
LG