অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন- ব্যক্তিগত চিকিৎসক 


বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া - ফাইল ফটো- এএফপি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ হয়ে উঠছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন। সোমবার বিকালে সাংবাদিকদের তিনি বলেন, "আলহামদুলিল্লাহ, ম্যাডাম সুস্থ হয়ে উঠছেন।"

মেডিক্যাল বোর্ড নিয়মিত তার বায়োপসিসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টসমূহ পর্যালোচনা করে চিকিৎসা দিচ্ছেন বলে জানান ডা. এ জেড এম জাহিদ হোসেন। খালেদা জিয়া হাসপাতালের কেবিন আছেন। হাসপাতাল এবং মাঝে-মধ্যে বাসা থেকে রান্না করা খাবার খাচ্ছেন বলেও জানান তিনি।

খালেদা জিয়ার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি, ছোট ভাই শামীম এস্কান্দার, প্রয়াত ভাই সাইদ এস্কান্দারের স্ত্রী নাসরিন এস্কান্দার নিয়মিত হাসপাতালে তাঁর পাশে থাকছেন। গত ২৪ অক্টোবর লন্ডন থেকে ঢাকায় আসেন সিঁথি।

গত ৯ অক্টোবর থেকে টানা কয়েকদিন খালেদা জিয়ার শরীরে তাপমাত্রা উঠানামা করছিল। এর পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর তাঁকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৫ অক্টোবর তার শরীর থেকে নেওয়া টিস্যুর বায়োপসি করা হয়। রবিবার (৩১ অক্টোবর) বায়োপসির রিপোর্ট মেডিকেল বোর্ডের হাতে পৌঁছায়।

হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিক্যাল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের সমস্যায় ভুগছেন।

XS
SM
MD
LG