অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতা মেট্রোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে রাজ্য সরকার


Metro Trail

কলকাতা মেট্রোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবে রাজ্য সরকার। গতকাল বৃহস্পতিবার মেট্রো তে আগুন লাগার ঘটনায় এফআইআর করবে রাজ্য। লালবাজারের উচ্চ পর্যায়ের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাফিলতির অভিযোগে মেট্রোর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে বলে জানা গেছে।আজ কলকাতায় কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারে সংশ্লিষ্ট এক বৈঠকে আরও বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শহরে বড় আগুন লাগলে দ্রুত কীভাবে মোকাবিলা করা হবে, সে নিয়ে কলকাতা পুলিসের সঙ্গে কথা হয়েছে। যাতে দুই দফতরের মধ্যে ভালো সম্পর্ক রেখে কাজ করা যায়।

গ্রীন চ্যানেলের মাধ্যমে যাতে দমকলের গাড়ি দ্রুত পৌঁছতে পারে, সেনিয়ে কথা হয়েছে বলে খবর। প্রসঙ্গত বলা যেতে পারে গতকাল বৃহস্পতিবার মেট্রোয় আগুন লাগার ঘটনায় কর্তৃপক্ষকেই দায়ী করছেন যাত্রীরা। অধিকাংশ যাত্রীর অভিযোগ, প্রায় ২০ মিনিট দমবন্ধ অবস্থায় টানেলের মধ্যে দাঁড়িয়েছিলেন তাঁরা। কোনওমতে মেট্রোর হেল্পলাইন নম্বরে ফোন করছিলেন। কিন্তু অভিযোগ, কেউ ধরেননি ফোন। শেষমেশ জানলার কাচ ভেঙে কোনওভাবে কয়েকজন যাত্রী ৭-৮ ফুট নীচে লাফ দিয়ে টানেল ধরে হেঁটে আসেন। কিন্তু বেশিরভাগই পারেননি।

দমবন্ধ কালো ধোঁয়া আর আতঙ্কে মধ্যে ছিল অভিশপ্ত দমদমগামী সেই মেট্রোর যাত্রীরা। যাত্রীদের দাবি, প্রায় পৌনে এক ঘণ্টার মত সময়ে তাঁরা সেই বিভীষিকার মধ্যে কাটিয়েছেন। যদিও যাত্রীদের অভিযোগ অস্বীকার করছে মেট্রো কর্তৃপক্ষ।

please wait

No media source currently available

0:00 0:00:58 0:00

XS
SM
MD
LG