অ্যাকসেসিবিলিটি লিংক

ক্রেমলিন বলেছে রুশ আইনজীবীর সঙ্গে ট্রাম্প ক্যাম্পেইনের যোগাযোগের বিষয়ে তারা কিছু জানতো না


Russia Trump Probe Nov. 8, 2016, Kremlin-linked lawyer Natalia Veselnitskaya

২০১৬ সালে, রাশিয়ার একজন আইনজীবীর সঙ্গে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের প্রচার অভিযানের কয়েকজন শীর্ষ কর্মকর্তা সাক্ষাৎ করেছিলেন বলে যে খবর প্রকাশিত হয়েছে, ক্রেমলিন থেকে সোমবার বলা হয় তারা সে বিষয়ে অবগত নয়। বলা হয়েছে রুশ আইনজীবী তাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তিনি ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রাট হিলারি ক্লিন্টান সম্পর্কে ক্ষতিকর কিছু তথ্য তাদের দেবেন।

ক্রেমলিনের মুখপাত্র ডিমিট্রি পেসকভ বলেছেন তারা ওই আইনজীবী নাটালিয়া ভেসেলনিটসকায়াকে চেনে না এবং প্রতিটি রুশ আইনজীবী যার বিদেশে সংযোগ আছে, তারা তাদের খোঁজ রাখেন না।

ট্রাম্পের বড় ছেলে ডনাল্ড ট্রাম্প জুনিয়ার রবিবার বলেছেন যে প্রেসিডেন্ট ট্রাম্প রিপাবলিকান দলের মনোনয়ন পাওয়ার পর, তিনি, ট্রাম্পের তদানিন্তন ক্যাম্পেইন ম্যানেজার পল ম্যানাফোর্ট এবং প্রেসিডেন্ট ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার, ২০১৬ সালের জুন মাসে রুশ আইনজীবীর সঙ্গে সাক্ষাৎ করেন। আইনজীবী ভেসেলনিটসকায়া বলেছেন তিনি এমন তথ্য তাদেরকে দেবেন যা ক্লিন্টানের প্রচার অভিযানের ক্ষতি করবে।

কিন্তু ট্রাম্পের ছেলে বলেন ওই আইনজীবী কোন তথ্য তাদের দেন নি এবং দ্রুত এটা সুস্পষ্ট হয়ে উঠে যে নাটালিয়া ভেসেলনিটসকায়ার কাছে গুরুত্বপূর্ণ কোন তথ্য ছিল না।

নিউ ইয়র্ক টাইমস পত্রিকা ওই খবর প্রকাশ করে।

XS
SM
MD
LG