অ্যাকসেসিবিলিটি লিংক

প্যারিস হামলায় সম্পৃক্ত সন্দেহভাজন ব্যক্তিটি ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে সহযোগিতা করতে সম্মত


গত বছর নভেম্বর মাসে প্যারিসে সন্ত্রাসী হামলায় সংযুক্ত সন্দেহভাজন ব্যক্তির আইনজীবি বলছেন , এই আক্রমণের তদন্তকাজে তার মক্কেল ফরাসি কর্মকর্তাদের সঙ্গে সহযোগিতা করতে আগ্রহী।

সেন্দ্রিক ময়েজ আজ সংবাদদাতাদের বলেন যে সালাহ আব্দেস সালাম ব্রাসেলস থেকে বিচারের জন্য তাকে ফ্রান্সে পাঠানোর বিরুদ্ধে কোন আইনী বিরোধীতা করবে না। চার মাস পালিয়ে থাকার পর , ১৮ই মার্চ তাকে ব্রাসেলসএ আটক করা করা হয়। তার বিরুদ্ধে এই আক্রমণের পরিকল্পনা করার অভিযোগ রয়েছে। ফরাসি রাজধানীতে ঐ সন্ত্রাসী হামলায় ১৩০ জন প্রাণ হারান।

আব্দেস সালাম , গত সপ্তায় ব্রাসেলস এ আত্মঘাতী বোমা হামলায় অংশগ্রহণকারী খালিদ এবং ইব্রাহিম এল বাক্রাওয়ীর সঙ্গে সম্পৃক্ত ছিল।

এ দিকে সরকারী কৌঁসুলিরা বুধবার ৩৪ বছর বয়সী একজন ফরাসি লোক রেডা ক্রিকেটের বিরুদ্ধেও সন্ত্রাসের ব্যাপারে প্রাথমিক অভিযোগ এনেছেন । তারা বলছেন যে তার অ্যাপার্টমেন্টে যে বিপুল সংখ্যক বিস্ফোরক এবং অস্ত্র পাওয়া গেছে তাতে এ রক আভাস মেলে যে অনতিবিলম্বে আরেকটি মারাত্মক সহিংসতার প্রস্তুতি চলছিল।

সন্দেহ করা হচ্ছে যে ক্রিকেট ২০১৪ সালের শেষ দিকে কিংবা ২০১৫ সালের প্রথম দিকে সিরিয়ায় গিয়েছিল। তাকে এর আগেও গত জুলাই মাসে বেলজিয়ামে কর্তৃপক্ষ তার অনুপস্থিতিতেই দোষী সাব্যস্ত করে।

XS
SM
MD
LG