অ্যাকসেসিবিলিটি লিংক

কে এম নুরুল হুদাসহ পাঁচ জন কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের জন্য ১০জন  আইনজীবীর আবেদন


বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদাসহ নির্বাচন কমিশনের পাঁচ জন কর্মকর্তার বিরুদ্ধে ভুয়া বিলের মাধ্যমে অর্থ লোপাটের বিষয়ে তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন বা দুদক এ আবেদন করেছেন সুপ্রিম কোর্টের ১০জন আইনজীবী।

আইনজীবী মোহাম্মদ শিশির মনিরসহ সুপ্রিম কোর্টের ১০ জন আইনজীবী তাঁদের করা আবেদন বৃহস্পতিবার দুদক চেয়ারম্যানের কাছে দাখিল করেছেন বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। খবরে বলা হয় তাঁদের এ আবেদনে দাবি করা হয়েছে অভিযুক্তরা প্রশিক্ষণের নামে অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতীত ও নির্বাচন কমিশনের নীতিমালার ব্যত্যয় ঘটিয়ে ৭ কোটি ৪৭ লাখ ৫৭ হাজার টাকা খরচসহ সরকারি অর্থের ক্ষতি করেছেন।


এর আগে ডিসেম্বর মাসের মাঝামাঝি প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর অসদাচরণ, আর্থিক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ আনেন দেশের ৪২ বিশিষ্ট নাগরিক। তারা এ ব্যাপারে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠনের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে লিখিত দাবি জানান। এ বিষয়ে সরাসরি কথা বলার জন্য রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের সময় চেয়ে অনুরোধও জানিয়েছিলেন তাঁরা। তবে প্রধান নির্বাচন কমিশনার ৪২ জন বিশিষ্ট নাগরিকের অভিযোগ প্রত্যাখ্যান করে তাঁদের করা অভিযোগকে ভিত্তিহীন বলে আখ্যায়িত করেছেন।

XS
SM
MD
LG