অ্যাকসেসিবিলিটি লিংক

টোকিও অলিম্পিকে যুক্তরাষ্ট্রের লেডেকির তৃতীয় স্বর্ণ পদক জয়


টোকিও অ্যাকোয়াটিকস সেন্টারে টোকিও ২০২০ অলিম্পিক গ্রীষ্মকালীন গেমসে মহিলাদের ৮০০মিটার ফ্রি স্টাইল ফাইনালে স্বর্ণ জয়ের পর কেটি লেডেকি (ইউএসএ) তার স্বর্ণপদক দর্রে্শকদের উদ্দেশ্যে তুলে ধরেন।৩১ জুলাই, ২০২১।

ফিজির নারী রাগবি দল শনিবার এক ঐতিহাসিক বিজয় অর্জন করেছে।ব্রিটিশদের হারিয়ে ব্রোঞ্জ পদক জয় করেছে তারা।ফিজির ক্রীড়াবিদরা তাদের দেশে প্রথম নারীদের দল যারা ২১-১২ গোলে অলিম্পিক পদক জিতেছে।

এদিকে, কেটি লেডেকি বর্তমানে প্রথম সাঁতারু যিনি এখন পরপর তিনটি অলিম্পিকে ৮০০ মিটার ফ্রিস্টাইলে স্বর্ণপদক জিতেছেন।২৪ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই অভিজ্ঞ সাঁতারু বলছেন, তিনি প্যারিসে ২০২৪ অলিম্পিক গেমসে অংশ নেওয়ার অপেক্ষায় আছেন।

টোকিও থেকে তিনি একরাশ পদক নিয়ে যাচ্ছেন- ৮০০ মিটার ও ১৫০০ মিটারে স্বর্ণ এবং ৪০০ ও৪x২০০ রিলেতে রৌপ্য।

যুক্তরাষ্ট্রের সাঁতারু কেইলাব ড্রেসেল ১০০ মিটার বাটারফ্লাই এ ৪৯.৪৫ সেকেন্ডে গন্তব্যে পৌঁছে বিশ্ব রেকর্ড গড়েছেন। এবং টোকিও গেমসে তার তৃতীয় স্বর্ণপদক জিতেছেন।

যুক্তরাষ্ট্রের জিমন্যাস্ট সিমোন বাইলস রবিবার অসম বার এবং ভল্টের ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। ইউএসএ জিমন্যাস্টিকস বলেনি যে বাইলস আগামী সপ্তাহের ফ্লোর এক্সারসাইজ এবং ব্যালেন্স বিম ফাইনালে প্রতিযোগিতা করবেন কিনা।

এই সপ্তাহের শুরুতে দল এবং ব্যক্তিগত অলরাউন্ড প্রতিযোগিতা থেকে সরে এসে বাইলস বলেন, তার মানসিক স্বাস্থ্য সমস্যা ছিল এবং তিনি শূন্যে ঘুরতে তাঁর অসুবিধা হচ্ছিলো। তিনি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন, "আক্ষরিক অর্থে ওপর-নিচের বিষয়টা বুঝতে পারছিলাম না।"

XS
SM
MD
LG