অ্যাকসেসিবিলিটি লিংক

সোমবার থেকে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জিলিসে বাড়িতে থাকার নির্দেশ


Thanksgiving4

নতুন করে করোনাভাইরাসের সংক্রমণের কারণে ক্যালিফোর্নিয়ার লস এঞ্জিলিস কাউন্টি সোমবার থেকে তিন সপ্তাহর জন্য বাড়িতে থাকুন নির্দেশ জারি করছে। এর আগেই ঐ কাউন্টি বলেছিল যে, গড়ে প্রতিদিন সাড়ে চার হাজার লোক সংক্রমিত হলে, তারা এ ধরণের বিধিনিষেধ জারির নির্দেশ দেবে। গতকাল শুক্রবার, সেখানে ৫ দিনে গড়ে সংক্রমিত হয়েছে ৮,৭৫১ জন।

এই নির্দেশে একই বাড়িতে বসবাস করছেন না এমন লোকজনের ব্যক্তিগত পর্যায়ে কিংবা প্রকাশ্যে সমবেত হবার উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। যে সব দোকানে অত্যাবশক পণ্য বিক্রি হয় সেগুলো খোলা রাখা যাবে, তবে সেখানে ৫০% লোক প্রবেশ করতে পারবেন। অন্যান্য খুচরা দোকান খোলা রাখা যাবে তবে এই ছুটির মৌসুমে সেখানে মাত্র ২০% লোক যেতে পারবেন।

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, সামনের দিনগুলোতে কভিড ১৯‘এ সংক্রমণের সংখ্যা বেশ দ্রুত বাড়ছে বলে মনে হবে, কিন্তু এর কারণ হচ্ছে থ্যাংকস গিভিং ‘এর ছুটির সময়ে কম লোকের কভিড ১৯ এর পরীক্ষা করা হয়। জন্স হপকিন্স ইউনিভার্সিটির হিসেব অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা শুক্রবার এক কোটি তিরিশ লক্ষ ছাড়িয়ে গেছে, যা কীনা বিশ্বে যে কোন দেশের তূলনায় বেশি। আর যুক্তরাষ্ট্রের হাসপাতালগুলোতে গতকাল ৯০,০০০ কভিড ১৯ রোগীর চিকিৎসা করা হয়, যা রয়টারের খবর অনুযায়ী আগের মাসের তূলনায় প্রায় দ্বিগুণ।

XS
SM
MD
LG