অ্যাকসেসিবিলিটি লিংক

বিধানসভা নির্বাচনে দলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়


পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ শুক্রবার রাজ্যের আসন্ন বিধানসভা নির্বাচনে তাঁর দলের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন। তাৎপর্যজনক ভাবে তিনি জানিয়েছেন, শুধুমাত্র নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকেই তিনি ভোটে দাঁড়াবেন। তাঁর পুরনো বিধানসভা কেন্দ্র ভবানীপুর থেকে দাঁড়াবেন তাঁর দলের সিনিয়র নেতা বিদ্যু্ৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়।

সরাসরি লিংক

মনে থাকতে পারে কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় যখন নন্দীগ্রামে গিয়ে সেখান থেকে নির্বাচনে লড়াইয়ের ইচ্ছা প্রকাশ করেছিলেন, তখন তাঁর এককালের অনুগত সৈনিক, রাজ্যের পরিবহনমন্ত্রী, অধুনা বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী তাঁকে চ্যালেঞ্জ জানিয়ে বলেন, নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় ভোটে দাঁড়ালে তাঁকে তিনি ৫০ হাজার ভোটে হারাবেন। শুভেন্দু ব্যঙ্গ করে এও বলেছিলেন, নন্দীগ্রামে হারবেন জেনে মমতা তাঁর নিশ্চিত আসন ভবানীপুর আর নন্দীগ্রাম দুটি কেন্দ্র থেকেই দাঁড়াবেন। কিন্তু আজকে সব জল্পনা ধূলিসাৎ করে মমতা জানিয়ে দিলেন, শুধুমাত্র নন্দীগ্রাম থেকেই প্রার্থী হবেন তিনি।

এখনও বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা করা হয়নি। দিল্লিতে কেন্দ্রীয় নেতারা তালিকা নিয়ে আলোচনা করছেন, ঘষামাজা হচ্ছে, সুতরাং নন্দীগ্রামে মমতার বিরুদ্ধে শুভেন্দু অধিকারীকেই প্রার্থী করা হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে তিনি দাঁড়ান বা না দাঁড়ান নন্দীগ্রামে আসল লড়াইটা হবে শুভেন্দু অধিকারী বনাম মমতা বন্দ্যোপাধ্যায়।

XS
SM
MD
LG