অ্যাকসেসিবিলিটি লিংক

কেনিয়ার কিপ্রুটো ও কিপিওগেই বোস্টন ম্যারাথনের পুরুষ এবং মহিলা শিরোপা জিতলেন


বোস্টন ম্যারাথনের পুরুষ ও মহিলা বিভাগের শিরোপা বিজয়ী কেনিয়ার বেনসন কিপ্রুটো ও ডায়ানা কিপিওগেই দেখা যাচ্ছে। অক্টোবর ১১, ২০২১।

কেনিয়ার বেনসন কিপ্রুটো সোমবার বোস্টন ম্যারাথনের পুরুষ বিভাগে শিরোপা জিতেছেন। মহিলাদের দৌড়ে ডায়ানা কিপিওগেই জয়লাভ করেন।

মহামারীর কারণে বোস্টন ম্যারাথন বিলম্বে অনুষ্ঠিত হয়। ছোট ও সামাজিক দূরত্বের অনুভূতি নিয়ে ৩০ মাস পর এই ম্যারাথন অনুষ্ঠিত হয় এবং ১২৫ বছরের ইতিহাসে প্রথমবারের মত তা বসন্তকালে অনুষ্ঠিত হয়নি।

আয়োজকরা কোভিড-১৯ প্রোটোকলের মাধ্যমে দৌড়বিদদের ম্যারাথনে অংশ নেয়ার ব্যবস্থা করেন এবং দর্শকদের দূরত্ব বজায় রাখার অনুরোধ করেন। ম্যারাথনে হপকিন্টন থেকে বোস্টন পর্যন্ত ২৬.২ মাইল পথে অনেক মানুষ লাইন ধরে দাঁড়িয়ে ছিলেন এবং শরতের এই সুন্দর দিনে তাপমাত্রা ছিল ৬০ ডিগ্রি ফারেনহাইটের ওপরে।

কিপ্রুটো ২ ঘন্টা ৯ মিনিট ৫১ সেকেন্ডে দৌড় শেষ করেন। তিনি প্রাগ ও এথেন্স ম্যারাথনের একজন বিজয়ী এবং ২০১৯ সালে বোস্টন ম্যারাথনে দশম স্থান অর্জন করেছিলেন। কিপ্রুটো আমেরিকান সিজে আলবার্টসনের থেকে এগিয়ে যাবার জন্য অপেক্ষা করছিলেন। আলবার্টসন দৌড়ের অর্ধেক পয়েন্টে দুই মিনিটের মত এগিয়ে ছিলেন। কিপ্রুটো ক্লিভল্যান্ড সার্কেলে এগিয়ে যান এবং তিনি ২০১৬ সালের বিজয়ী লেমি বেরহানুর চেয়ে ৪৬ সেকেন্ড আগে দৌড় শেষ করেন।

সুইজারল্যান্ডের মার্সেল হুগ শেষ মাইলে একটি কৌশলগত ভুল করলেও পুরুষদের হুইলচেয়ার দৌড়ে জয়লাভ করেন। মহিলাদের হুইলচেয়ার দৌড়ে সুইজারল্যান্ডের ম্যানুয়েলা সর শিরোপা জেতে।

XS
SM
MD
LG