অ্যাকসেসিবিলিটি লিংক

মেসি রেকর্ড সপ্তমবার ব্যালন ডি'অর জিতলেন


পিএসজি'র খেলোয়াড় লিওনেল মেসিকে ২০২১ সালের ব্যালন ডি'অর হাতে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা যাচ্ছে। নভেম্বর ২৯, ২০২১।

আর্জেন্টিনার খেলোয়াড় লিওনেল মেসি সোমবার রেকর্ড সংখ্যক সপ্তমবারের মত ব্যালন ডি'অর জিতেছেন। বার্সেলোনার সঙ্গে তাঁর শেষ দুর্দান্ত একটি মৌসুম এবং দেশের হয়ে প্রথম বড় আন্তর্জাতিক ট্রফি জয়ের পর মেসি ব্যালন ডি'অর জিতে বছরটি বেশ ভালভাবেই শেষ করলেন।

৩৪ বছর বয়সী মেসির নেতৃত্বে আর্জেন্টিনা কোপা আমেরিকার শিরোপা জেতে। এর আগে তার নেতৃত্বে দেশটি চারটি বড় আন্তর্জাতিক ফাইনালে হেরেছে।

অনুবাদকের সাহায্য নিয়ে তিনি বলেন, "আমি এখানে আসতে পেরে খুব খুশি, নতুন ট্রফির জন্য লড়াই করতে পেরে খুশি। আমি জানি না আমার আর কত বছর বাকি আছে, তবে আশা করি আরও অনেক বাকি আছে। আমি বার্সেলোনা এবং আর্জেন্টিনায় আমার (সাবেক) সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই"।

মেসি ৬১৩ পয়েন্ট পেয়ে ঐ জিরোপা জেতে। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন বায়ার্ন মিউনিখ এবং পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ট লেভান্ডোস্কি। তিনি পান ৫৮০ পয়েন্ট।

মেসি বলেন, "আমি রবার্টকে বলতে চাই যে আপনার প্রতিদ্বন্দ্বী হওয়াটা সম্মানের এবং সবাই বলবে যে, আপনি গত বছরই এটা জয়ের যোগ্য ছিলেন"।

ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেয়া পুরস্কার ব্যালন ডি'অর ১৯৫৬ সাল থেকে প্রতিবছর সেরা পুরুষ খেলোয়াড়কে দেয়া হচ্ছে। ঐ বছর স্ট্যানলি ম্যাথিউস পুরস্কারটি জিতে ছিলেন।

( এপি )

XS
SM
MD
LG