অ্যাকসেসিবিলিটি লিংক

অবৈধভাবে হাঙ্গেরীতে গিয়ে ঢুকে পড়ছেন,এরকম অভিবাসির সংখ্যা মঙ্গলবার অনেক খানিই কমে যায়


অবৈধভাবে হাঙ্গেরীতে গিয়ে ঢুকে পড়ছেন, এরকম অভিবাসির সংখ্যা মঙ্গলবার অনেক খানিই কমে যায়।সার্বিয়ার দিক থেকে ক্রোয়েশিয়ায় গিয়ে পৌঁচেছেন এমোন অভিবাসির সংখ্যা ছিলো কয়েক ডজন মাত্র।

বুধবার হাঙ্গেরী সরকার বলেছে-মঙ্গলবার কেবল তিন শ’ ছেশট্রি জনকেই অবৈধ অভিবাসি রুপে আটক করা হয়েছে। এ দিন থেকেই হাঙ্গেরী নতুন আইন বলবত ক’রে অবৈধ প্রবেশকারিদের সীমান্ত পথে আটকানো শুরু করে। সোমবার পুলিশ সূত্রে বলা হয়- রেকর্ড সংখ্যায় নয় হাজার তিন শ’ আশি অভিবাসি হাঙ্গেরীতে ঢুকেছেন।ইতিমধ্যে অভিবাসি প্রবাহ এখন দক্ষিনমুখে ধাবিত হচ্ছে বলে মনে হচ্ছে।মঙ্গলবার কয়েক ডজন অভিবাসিকে সার্বিয়ার দিক থেকে ক্রোয়েশিয়ায় ঢুকতে দেখা যায়।বাসভর্তি আরো কিছু অভিবাসিকে সার্বিয়ার প্রেসেভো শহরপানে যেতে দেখা গিয়েছে। ক্রোয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন-ক্রোয়েশিয়া প্রয়োজনিয় বন্দোবস্ত করেই রেখেছে এবং দরকার হলে জরূরী পরিকল্পবা বাস্তাবয়িত করা হবে।

মঙ্গলবারেই সার্বিয়া বলেছে- হাঙ্গেরী যেসব অভিবাসিকে খেদিয়ে দিচ্ছে তারা গিয়ে জড়ো হচ্ছে তাদের সীমান্তে এবং এতো বিপুল সংখ্যক অভিবাসি তারা সামলাতে পারছেনা। যাবিউল্লা নামের এক পাকিস্তানী অভিবাসি সীমান্তের সার্বিয়া অংশে আটকিয়ে রয়েছেন- ভয়েস অফ এ্যামেরিকাকে বলেন,সামনে এগুতে না দেওয়া পর্যন্ত তিনি কোত্থাও নড়বেন না – বসে রইবেন ওখানেই।

XS
SM
MD
LG