অ্যাকসেসিবিলিটি লিংক

মন্ত্রী, এমপি, সচিবদের টিকা নিতে বললেন জাহিদ মালেক


দেশব্যাপি গণ-টিকাদানের প্রস্তুতি সম্পন্ন হলেও গুগলের কাছ থেকে সবুজ সংকেত না পাওয়ায় নিবন্ধন কার্যক্রমে অ্যাপ কোন ভূমিকাই পালন করতে পারছে না। অথচ গত ২৭শে জানুয়ারি ঘটা করে অ্যাপ চালু হয়ে গেছে বলে প্রচার করা হয়েছিল। কার ভুলে এমনটা হয়েছে তা কোন তরফ থেকেই বলা হচ্ছে না।
স্বাস্থ্য কর্মকর্তারা আগামী ৪ঠা ফেব্রুয়ারি গুগলের অনুমোদন মিলবে এমনটাই আশা করছেন। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক মঙ্গলবার জানিয়েছেন, সব জেলায় করোনার টিকা পৌঁছে গেছে। আগামী ৭ই ফেব্রুয়ারি সারাদেশে টিকাদান শুরু হবে। টিকাদান কর্মসূচিতে জনগণ যাতে উৎসাহিত হয় সেজন্য জনপ্রতিনিধিদের এগিয়ে আসার আহবান জানান। মন্ত্রী, এমপি ও সচিবদের টিকা নেয়ার আহবান জানিয়ে মন্ত্রী বলেন, যারা প্রাথমিক পর্যায়ে টিকা নিয়েছিলেন তারা সবাই সুস্থ আছেন, ভালো আছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখন শনাক্তের হার ৩ শতাংশের ঘরে রয়েছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে টিকার সমালোচনাকারীদের সম্পর্কে বলেছেন, আমাদের কিছু বলতে হয়নি। টিকা আসার পর টিকা নিজেই জবাব দিয়েছে। তিনি বলেন, করোনা পরিস্থিতি আরেকটু নিয়ন্ত্রণে এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হবে।

please wait

No media source currently available

0:00 0:02:03 0:00
সরাসরি লিংক

গত ২৪ ঘন্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে। এসময় শনাক্ত হয়েছেন ৫২৫ জন। সোমবার শনাক্ত হয়েছিলেন ৪৪৩ জন। চব্বিশ ঘণ্টায় মারা গেছেন ১২ জন। আগের দিন মারা যান ১০ জন। করোনা আক্রান্ত হয়ে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. এবিএম আব্দুল্লাহ’র স্ত্রী অধ্যাপক মাহমুদা বেগম মারা গেছেন। বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্ণর ইব্রাহিম খালেদ করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে পরিবারের তরফে বলা হয়েছে।

XS
SM
MD
LG