অ্যাকসেসিবিলিটি লিংক

ইসলাম বিষয়ক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানকে খুঁজে পাওয়া গেছে


রহস্যজনক ভাবে আট দিন আগে নিখোঁজ হওয়ার পর ইসলাম বিষয়ক বাংলাদেশের তরুণ বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানকে শুক্রবার খুঁজে পাওয়া গেছে বলে তাঁর পরিবার এবং পুলিশ সংবাদ মাধ্যমকে জানিয়েছে।

গত ১০ ই জুন তাঁর ব্যক্তিগত গাড়ীতে করে রংপুর থেক ঢাকা আসার পথে রাজধানীর গাবতলি এলাকা থেকে গাড়ীর চালক এবং তাঁর দুই সঙ্গীসহ আবু ত্ব-হা নিখোঁজ হন বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়। পুলিশ ও পরিবারের সদস্যরা জানিয়েছেন আজ জুম্মার নামাজের সময় তিনি রংপুর শহরে তাঁর শ্বশুর বাড়ীতে পৌঁছান। তাঁর ভাই তারেক গণমাধ্যমকে বলেছেন তিনি বাসায় ফেরার কিছুক্ষণের মধ্যেই কোতোয়ালি থানা পুলিশ তাঁকে বাসা থেকে নিয়ে যায়। পরে কোতোয়ালি থানার কর্মকর্তারা জানিয়েছেন তাকে সেখান থেকে মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে। বিকেলে গোয়েন্দা পুলিশের উপ কমিশনার আবু মারুফ হোসেন সাংবাদিকদের বলেছেন নিখোঁজ আবু ত্ব-হা তাদের জানিয়েছেন তিনি ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন।

এর আগে, তরুণ এই ইসলামী বক্তা নিখোঁজ হলে তাঁর মা আজেদা বেগম ১১ই জুন বিকালে রংপুর কোতোয়ালি থানায় একটি জেনারেল ডায়রি বা জিডি করেন। নিখোঁজের ঘটনার পর তাঁর স্ত্রী সাবিকুন্নাহার ঢাকায় সংবাদ সম্মেলন করে তাঁর স্বামীকে খুঁজে বের করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তাকে খুঁজে বের করার জন্য তিনি পুলিশ এবং প্রশাসনের প্রতিও আহ্বান জানান। জাতীয় সংসদে আবু ত্ব-হার নিখোঁজের বিষয়ে আলোচনা হয় এবং তাঁকে উদ্ধারের জন্য ব্যবস্থা গ্রহণেরে আহ্বান জানান কয়েকজন সংসদ সদস্য। তাঁর নিখোঁজের ঘটনায় উদ্বেগ জানায় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। সামাজিক যোগাযোগ মাধ্যমেও আবু ত্ব-হার নিখোঁজের ঘটনায় ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

XS
SM
MD
LG