অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা পাকিস্তানের প্রতি


পাকিস্তানের কর্মকর্তারা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন যে সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে ব্যতিক্রমী এক শুভেচ্ছা বার্তা পেয়েছেন। দুটি পরমাণু অস্ত্র সজ্জিত প্রতিপক্ষের মধ্যে সম্পর্ক স্থাপনের দিকে এ হচ্ছে সর্বসাম্প্রতিক ইঙ্গিত। পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে খানকে পাঠানো ঐ চিঠিতে মোদি শান্তির কথা বলেন। তিনি বলেন, “ প্রতিবেশি দেশ হিসেবে ভারত পাকিস্তানের জনগণের সঙ্গে আন্তরিক সম্পর্ক রাখতে চায়”। তবে তিনি আরও বলেন, “ আর এ জন্যে ত্রাস  ও বৈরিতামুক্ত আস্থার পরিবেশ একান্ত প্রয়োজন”

পাকিস্তানের কর্মকর্তারা এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন যে সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে ব্যতিক্রমী এক শুভেচ্ছা বার্তা পেয়েছেন। দুটি পরমাণু অস্ত্র সজ্জিত প্রতিপক্ষের মধ্যে সম্পর্ক স্থাপনের দিকে এ হচ্ছে সর্বসাম্প্রতিক ইঙ্গিত। পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে খানকে পাঠানো ঐ চিঠিতে মোদি শান্তির কথা বলেন। তিনি বলেন, “ প্রতিবেশি দেশ হিসেবে ভারত পাকিস্তানের জনগণের সঙ্গে আন্তরিক সম্পর্ক রাখতে চায়”। তবে তিনি আরও বলেন, “ আর এ জন্যে ত্রাস ও বৈরিতামুক্ত আস্থার পরিবেশ একান্ত প্রয়োজন”। খানের দপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এই চিঠির বিষয়বস্তু ভয়েস অফ আমেরিকাকে নিশ্চিত করেছেন।

পাকিস্তানের একজন জ্যেষ্ঠ মন্ত্রী আসাদ উমার তাঁর টুইটার আকাউন্টে লেখেন , ২৩শে মার্চ মোদির এই শুভেচ্ছা বার্তা , স্বাগত জানানোর মতো পদক্ষেপ”। উমার আরও বলেন যে পাকিস্তানের প্রধানমন্ত্রী পারস্পরিক মর্যাদা ও শান্তিপূর্ণ সহাবস্থানের ভিত্তিতে আমাদের সকল প্রতিবেশির সঙ্গে সম্পর্কে একটি শান্তিপূর্ণ দক্ষিণ এশিয়ার জন্য ইচ্ছে পোষণ করেন। গত সপ্তায় একই ধরণের বিবৃতিতে প্রথানমন্ত্রী খান এবং পাকিস্তানের সামরিক বাহিনীর প্রধান জেনারেল কামার জাওয়েদ বাজওয়া ভারতের সঙ্গে স্থিতিশিল সম্পর্কের পক্ষে বলেন।

XS
SM
MD
LG