অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের জাতীয় ক্যান্সার সচেতনতা দিবসে ইন্সটাগ্রামে পোষ্ট দিলেন মনীষা কৈরালা


মনীষা কৈরালা। (ফাইল ফটো- এএফপি)

ক্যান্সারকে হারিয়ে জীবনযুদ্ধে জিতেছেন মনীষা কৈরালা। রোববার ভারতের জাতীয় ক্যান্সার সচেতনতা দিবসে ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে 'ক্যান্সার চিকিৎসার কষ্ট, যন্ত্রনায় ভরা যাত্রা'র কথা বললেন। চিকিৎসা শুরু হওয়ার সময়ের ছবিও দিয়েছেন বলিউড অভিনেত্রী।

পোস্টে তিনি লিখেছেন, জাতীয় ক্যান্সার সচেতনতা দিবসে যাঁরা এই কষ্টকর যাত্রাপথে ক্যান্সারের চিকিৎসা করাচ্ছেন, তাঁদের সবাইকে শুভেচ্ছা জানাই। অনেক ভালবাসা, সাফল্যের কামনা রইল। আমি জানি, এই যাত্রা কী কঠিন। ... যাঁরা এর সঙ্গে লড়ে মারা গিয়েছেন, তাঁদের শ্রদ্ধা জানাই, যাঁরা তাকে জয় করেছেন, তাঁদের সাফল্যকে সেলিব্রেট করতে চাই। এই রোগ নিয়ে সচেতনতা ছড়ানো প্রয়োজন। যত আশার কাহিনী আছে, সেগুলি বারবার বলা দরকার। আমরা যেন নিজেদের, বিশ্বের প্রতি দয়াবান হই। আমি প্রত্যেকের সুস্বাস্থ্য ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করি। ধন্যবাদ।"

ইনস্টাগ্রাম পোস্টে হাসপাতালের বিছানায় শুয়ে থাকার ও পরিবারের লোকজনের সঙ্গে নিজের ছবিও দিয়েছেন মনীষা।

২০১২-তে জরায়ুর ক্যান্সার ধরা পড়ে মনীষা কৈরালার। কয়েক বছর পর তিনি ক্যান্সার জয় করে সুস্থ্য হয়ে ওঠেন। ২০১৮-য় তাঁর আত্মজীবনী 'হিলডঃ হাও ক্যান্সার গেইভ মি নিউ লাইফ' (Healed: How Cancer Gave Me A New Life) প্রকাশিত হয়। বইটিতে তিনি তাঁর ক্যান্সারের বিরুদ্ধে সংগ্রামের কথা তুলে ধরেন।

XS
SM
MD
LG