অ্যাকসেসিবিলিটি লিংক

সাবেক মিশরীয় প্রেসিডেন্ট মোহামেদ মোরসীকে সমাহিত করা হয়েছে


FILE - In this May 8, 2014 file photo, Egypt's ousted Islamist President Mohammed Morsi sits in a defendant cage in the Police Academy courthouse in Cairo, Egypt.(AP Photo/Tarek el-Gabbas, File)

সাবেক মিশরীয় প্রেসিডেন্ট মোহামেদ মোরসী, দেশটির প্রথমবারের মতো গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত রাষ্ট্র প্রধান, যিনি কিনা পরবর্তী সময়ে ক্ষমতাচ্যুত হয়েছিলেন, নাটকীয়ভাবে পড়ে গিয়ে মারা যান সোমবার কায়রোর আদালতকক্ষে, তাঁকে আজ মঙ্গলবার সমাহিত করা হয়েছে।

মোরসীর উকিল পক্ষের জনৈক সদস্য বলেছে কায়রোর তোরা বন্দীশালায় তাঁর পরিবারের সদস্যবর্গ নামাযে জানাযায় অংশ নিয়েছেন তার পর মিশরীয় রাজধানীর পূব প্রান্তের নাসর্ সিটীর এক গোরস্তানে তাঁর দাফন কাজ সম্পন্ন করা হয়। মোরসীর পুত্র আহমদ জানান, মোরসীকে তাঁর নিজ আবাসভূমি শারকিয়া প্রদেশের পারিবারিক গোরস্তানে দাফনের অনুমতি আরক্ষা বাহিনী দেয়নি।

কর্মকর্তারা ব’লছেন, ৬৭ বছর বয়সী মোরসী গূপ্তচরবৃত্তির দায়ে অভিযুক্ত কায়রোর আদালত এজলাশে বক্তব্য পেশ করছিলেনই মাত্র যখন কিনা হঠাৎ জ্ঞান হারিয়ে পড়ে যান এবং তাঁর মৃত্যু হয় । বলা হয়, মোরসী কাঁচের ঘেরাটোপ থেকে বক্তব্য পেশ করছিলেন মিনিট পাঁচেক ধরে,ঠিক তখুনি হঠাৎ ঢলে পড়ে মারা যান তিনি।

দীর্ঘদিন যাবত ইসলামপন্থী মূসলীম ব্রাদারহূড গ্রুপের শীর্ষ এক নেতা মোরসী প্রেসিডেন্ট পদ থেকে গদীচ্যুত হয়েছিলেন দু’হাজার তেরো সালে তাঁর শাসনের বিরুদ্ধে গণরোষ চারিয়ে ওঠার সময়। মিশরের সামরিক বাহিনী তাঁর গদী থেকে উৎখাত করেছিলো।

XS
SM
MD
LG