অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে অন্তত ১৭ জনের মৃত্যু


বাংলাদেশের রাজধানী ঢাকার অদূরে শিল্প ও নদী বন্দর নগরী নারায়ণগঞ্জের একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের কাছে এমন তথ্য জানিয়ে বলেন হাসপাতালটিতে বিস্ফোরণে দগ্ধ এখনও যে ২০ জন চিকিৎসাধীন আছেন তাঁদের অবস্থা আশংকাজনক। শুক্রবার রাতে নগরীর পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে মুসল্লিরা এশার নামাজ আদায়ের সময় মসজিদের অভ্যন্তরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ধারনা করছেনে মসজিদ ভবনের নিচ দিয়ে যাওয়া একটি গ্যাস পাইপ লাইনের ফুটো থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে থাকতে পারে। এর ফলে মসজিদের ছয়টি এয়ার কন্ডিশনারেও বিস্ফোরণ ঘটে এবং জানালার কাঁচ টুকরো টুকরো হয়ে যায়। ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা এবং স্থানীয় জনগণ ৩৭ জন আহত মুসল্লিকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে এম্বুলেন্স এবং অন্যান্য যানবাহনে করে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে পাঠান। নিহত ও আহতদের স্বজনদের আহাজারিতে বার্ন ইউনিট এলাকায় এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

নিহত ও আহতদের স্বজনদের আহাজারিতে বার্ন ইউনিট এলাকায় এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়
নিহত ও আহতদের স্বজনদের আহাজারিতে বার্ন ইউনিট এলাকায় এক হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়

নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামিম ওসমান সাংবাদিকদের বলেছেন ঘটনাটি নাশকতা মূলক কিনা তা খতিয়ে দেখা জরুরী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরও বলেছেন, নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা তা তদন্তের মাধ্যমে জানা যাবে। তবে এ ঘটনার জন্য স্থানীয় জনসাধারণ গ্যাস পাইপ লাইনের ছিদ্রকে দুষেছেন। মসজিদ কমিটির সভাপতি আবদুল গফুর সাংবাদিকদের কাছে তিতাস গ্যাস কর্তৃপক্ষের অবহেলার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন। এ বিষয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন তদন্ত করে এ ঘটনার দায় দায়িত্ব নির্ধারণ করা হবে।

এদিকে, মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয় যার মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি, ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি এবং তিতাস গ্যাসের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি করা হয়েছে।

please wait

No media source currently available

0:00 0:03:21 0:00
সরাসরি লিংক


XS
SM
MD
LG