অ্যাকসেসিবিলিটি লিংক

মুক্তধারার ২৫-তম বার্ষিকী উপলক্ষে প্রেসিডেন্ট ওবামার অভিনন্দন বার্তা


মুক্তধারা ফাউন্ডেশনের কাছে লিখিত এক চিঠিতে প্রেসিডেন্ট বারাক ওবামা নিউইয়র্ক-ভিত্তিক এই সংগঠনের ২৫-তম বার্ষিকীতে অভিনন্দন জানিয়েছেন।

তাঁর ব্যক্তিগত স্বাক্ষর সম্বলিত হোয়াইট হাউস থেকে প্রেরিত এই চিঠিতে প্রেসিডেন্ট ওবামা স্মরণ করেন যে, আমেরিকায় ইতিহাস শুধুমাত্র রাষ্ট্রপতি বা সামরিক জেনারেলরাই রচনা করেনা। সাধারণ মানুষ, যখন তারা একে অপরের সাথে হাতে হাত মিলিয়ে তাদের স্বপ্ন পূরণের লক্ষে একযোগে কাজ করে, তাদের পক্ষেও ইতিহাস রচনা সম্ভব।

মুক্তধারার ২৫-তম বার্ষিকী উপলক্ষে তাঁর ব্যক্তিগত সন্তুষ্টি প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, দীর্ঘ সময় ধরে এই সংগঠন এক গর্বিত ঐতিহ্য বহন করে চলেছে। আমাদের বিশ্বকে কিভাবে পরিবর্তন সম্ভব, তার রূপচিত্র মনে ধারণ করে ও তা বাস্তবায়নের জন্য অবিরাম কাজ করে যাওয়ার মাধ্যমে মুক্তধারা এক উন্নত আমেরিকা বাস্তবায়নে সাহায্য করছে। তিনি বলেন, বাংলাদেশ-আমেরিকান সম্প্রদায়ের প্রতি মুক্তধারার কাজের ভেতরেই এই কথার প্রতিফলন রয়েছে।

মুক্তধারাকে তার ২৫-তম বার্ষিকীতে অভিনন্দন জানিয়ে প্রেসিডেন্ট ওবামা বলেন, “নিজের কাজের ভেতর দিয়ে যে সাফল্য আপনারা অর্জন করেছেন, আমার আশা আপনারা তার জন্য গর্বিত।” চিঠিতে ওবামা মুক্তধারাকে “আগামী দিনগুলির জন্য শুভেচ্ছা” জানিয়ে তাঁর চিঠি শেষ করেন।

নিউইয়র্ক-ভিত্তিক সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন গত ২৫ বছর ধরে উত্তর আমেরিকার বাংলা ভাষাভাষীদের মধ্যে বাংলা ভাষা, সাহিত্য ও সংস্কৃতির প্রচার ও প্রসারে নিয়োজিত। নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও প্রতি বছর আন্তর্জাতিক বাংলা উৎসব ও বাংলা বইমেলা এই সংগঠনের কার্যাবলির অন্তর্গত। তার সাফল্যের স্বীকৃতি স্বরূপ নিউইয়র্ক স্টেটের গভর্নর এন্ড্রু ক্যুমো ১৮ – ২৪ মে ২০১৫-কে “ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল উইক” হিসাবে ঘোষণা দেন। মুক্তধারার অনুরোধেই গভর্নর ক্যুমো ২০১৫-সালের ২১-শে ফেব্রুয়ারিকে “ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুজেয় ডে ইন নিউইয়র্ক” ঘোষণা দেন।

XS
SM
MD
LG