অ্যাকসেসিবিলিটি লিংক

নরেন্দ্র মোদীর ঢাকা সফরে তিস্তা ইস্যুতে কোনও আলোচনা হবে না-ড. এ কে আবদুল মোমেন


বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরে তিস্তা ইস্যুতে কোনও আলোচনা হবে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

শুক্রবার ঢাকায় বাংলাদেশি শিক্ষার্থীদের বিদেশে পড়তে যাওয়া উপলক্ষে এক শিক্ষা মেলার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী এমন মন্তব্য করে সাফ জানিয়ে দেন শুধু তিস্তাই নয় ভারতের প্রধানমন্ত্রীর এই সফরে বাংলাদেশ ও ভারতের মধ্যে অমীমাংসিত দ্বিপক্ষীয় কোনও ইস্যুই আলোচনার টেবিলে গড়াবে না। নরেন্দ্র মোদীর এবারের সফর শুধুই বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর উৎসবের মধ্যে সীমাবদ্ধ থাকবে বলে তিনি উল্লেখ করেন।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উৎসব উদযাপন উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী ছাড়াও দক্ষিণ এশিয়ার আরও ৪টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা বাংলাদেশ সফরে আসছেন বলে উল্লেখ করে আবদুল মোমেন বলেন এটা বাংলাদেশের কূটনীতির পরিপক্বতারই পরিচায়ক।

এদিকে, সরকারের স্বাস্থ্য বিভাগ শুক্রবার দেশের গত ২৪ ঘণ্টার করোনা ভাইরাস সংক্রমণ ও মৃত্যুর যে তথ্য জানিয়েছে তাতে দেখা যাচ্ছে সংক্রমণ ও মৃত্যু দুইই ক্রমাগত ভাবে বাড়ছে। সংস্থাটি জানিয়েছে এই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ১০৬৬ জন এবং মারা গেছেন ১৩ জন করোনা রোগী।

XS
SM
MD
LG