অ্যাকসেসিবিলিটি লিংক

নেদারল্যান্ডসে কোভিড বিধিনিষেধকে কেন্দ্র করে দ্বিতীয় রাতের সংঘর্ষ, ৭ জন গ্রেপ্তার


নেদারল্যান্ডসের আমস্টারডামে কোভিড-১৯ বিধিনিষেধের বিরুদ্ধে হাজার হাজার মানুষ বিক্ষোভে অংশ নেয়। নভেম্বর ২০, ২০২১।

নেদারল্যান্ডসের হেগে শনিবার রাতে যুবকরা রাস্তায় আগুন জ্বালালে এবং কর্মকর্তাদের দিকে পটকা নিক্ষেপ করলে পুলিশ সাতজন দাঙ্গাকারীকে গ্রেপ্তার করেছে। রটারডামে করোনাভাইরাস বিধিনিষেধের বিরুদ্ধে চলা বিক্ষোভে পুলিশ গুলি চালানোর একদিন পরে ঐ অস্থিরতা দেখা দেয়। বন্দর শহরটির মেয়র ঐ বিক্ষোভকে 'সহিংসতার বেলেল্লাপনা' বলে অভিহিত করেছেন।

দেশটির আলকমার ও আলমেলো শহরে শীর্ষ পেশাদার লীগের দুটি ম্যাচে ভক্তরা স্টেডিয়ামগুলোতে ভীড় করলে খেলা কিছু সময়ের জন্য থামাতে হয়েছিল। নেদারল্যান্ডসে এক সপ্তাহের জন্য আংশিক লকডাউন চলাকালে ম্যাচ থেকে দর্শকদের নিষিদ্ধ করা হয়েছে।

পুলিশ টুইটারের মাধ্যমে জানিয়েছে, হেগে সাতজনকে প্রেপ্তার করা হয়েছে এবং পাঁচজন কর্মকর্তা আহত হয়েছেন। একজনের হাসপাতালে চিকিৎসার প্রয়োজন ছিল।

স্থানীয় গণমাধ্যম রেজিও ফিফটিন জানিয়েছে, দাঙ্গাকারীরা আগুনে সাইকেল, কাঠের তৈরী প্যালেট এবং মোটর চালিত স্কুটার ছুড়ে ফেলে।

শুক্রবার রাতে রটারডামে রাস্তায় দাঙ্গা থামাতে গিয়ে যে সংঘর্ষ হয়, তার চেয়ে হেগের সংঘর্ষ আকারে ছোট ছিল। পুলিশ জানিয়েছে, রটারডামে তিনজন দাঙ্গাকারী গুলিবিদ্ধ হয়েছে এবং পুলিশ তাদের গুলি করেছে কিনা তা নিশ্চিত হতে তদন্ত চলছে। এর আগে পুলিশ জানায়, দুইজন আহত হয়েছে। আহত দাঙ্গাকারীতাদের অবস্থা সম্পর্কে কিছু জানানো হয়নি।

শনিবার দুপুরে পুলিশ জানিয়েছে, রটারডামের কর্মকর্তারা ৫১ জনকে গ্রেপ্তার করেছে, যাদের মধ্যে প্রায় অর্ধেক অপ্রাপ্তবয়স্ক।

XS
SM
MD
LG