অ্যাকসেসিবিলিটি লিংক

ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় বাংলাদেশী তিনজন নিহত এবং ৪ জন গুরুতর আহত


APTOPIX New Zealand Mosque Shooting

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় এই পর্যন্ত তিনজন বাংলাদেশী নিহত এবং ৪ জন গুরুতর আহত হয়েছেন। একজন নিখোজ রয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশের অনারারী কনসাল শফিকুর রহমান। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ঢাকায় ওই তথ্যের সত্যতা যথাযথ বলে জানিয়ে আহতদের সংখ্যা কতো তার সুনির্দিষ্ট কোনো তথ্য দেয়নি। নিউজিল্যান্ডে বসবাসরত বাংলাদেশীরা উদ্বেগ এবং আতংকের মধ্যে রয়েছেন বলে নিউজিল্যান্ড থেকে ভয়েস অব আমেরিকাকে জানিয়েছেন অনারারী কনসাল শফিকুর রহমান।
বর্তমানে টেস্ট ক্রিকেট খেলার জন্য ক্রাইস্টচার্চে অবস্থানরত বাংলাদেশের ক্রিকেট দলের কয়েকজন সদস্য শুক্রবারে জুমার নামাজ আদায়ের জন্য যে মসজিদে যাচ্ছিলেন সেখানেই হামলার ঘটনা ঘটে। তবে এতে ঘটনাচক্রে খেলোয়াড়রা বেচে গেছেন। তারা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন এবং যথাসম্ভব শিগগিরই তাদের দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বা বিসিবির কর্মকর্তারা জানিয়েছেন। বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট এ সম্পর্কে ক্রাইস্টচার্চ থেকে সংবাদ মাধ্যমকে বিস্তারিত জানিয়েছেন।
বাংলাদেশ ক্রিকেট দলকে যথাশিগগির দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন একজন বিসিবির ঊর্ধ্বতন কর্মকর্তা।
পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায় উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ঢাকায় এক সংবাদ সম্মেলনে।
এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অর্ডানের কাছে প্রেরিত এক বার্তায় গভীর শোক এবং ওই ঘটনার নিন্দা জানিয়েছেন।

ঢাকা সংবাদদাতা আমীর খসরুর প্রতিবেদন।

XS
SM
MD
LG