অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূতের গাড়িবহরে হামলার ঘটনায় আদালতে অভিযোগ পত্র দাখিল


বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় ৯ ব্যক্তিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দাখিল করেছে পুলিশ।

শনিবার সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোহাম্মদ আব্দুর রউফ সম্প্রতি ঘটনার আড়াই বছর পর এই অভিযোগ পত্র দাখিল করেন। খবরে বলা হয় অভিযুক্ত ওই ৯ জনের সকলেই ক্ষমতাসীন আওয়ামী লীগ ও এর ছাত্র সংগঠন ছাত্রলীগের মোহাম্মদপুর এলাকার স্থানীয় নেতাকর্মী। যাদের বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়া হয়েছে তারা হলেন, নাইমুল হাসান রাসেল, ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন আকাশ, মোহাম্মদ সাজু ইসলাম , রাজিবুল ইসলাম, শহিদুল আলম খান কাজল, মুজাহিদ আজমি তান্না, সিয়াম ও অলি আহমেদ জনি। অভিযোগপত্রের বরাতে খবরে বলা হয়েছে এই ৯ জন ছাড়া মামলার তদন্ত করতে গিয়ে ঘটনার সঙ্গে আওয়ামী লীগের আরও নয় জনের সম্পৃক্ততা পেয়েছেন তদন্ত কর্মকর্তা। তবে তাদের প্রকৃত নাম ঠিকানা না পাওয়াতে অভিযোগ পত্রে তাদের বিস্তারিত দেয়া হয় নাই।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ ঠা আগস্ট বেসরকারি সংগঠন সুশাসনের জন্য নাগরিক বা সুজন এর সচিব বদিউল আলাম মজুমদাররে মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় রাতে নৈশ ভোজের দাওয়াতে অংশ নিয়ে বাসায় ফেরার সময় একদল সন্ত্রাসী বার্নিকাটের গাড়িবহরে হামলা চলায় এবং গাড়ী বহর লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে। সন্ত্রাসীরা বদিউল আলাম মজুমদাররে বাসা লক্ষ্য করেও ঢিল ছোড়ে যার ফলে বাড়ীর জানালার কাচ ভেঙ্গে যায় এবং তাঁর ছেলেকে ধাক্কা দিয়ে আঘাত করে। এ ঘটনায় ১০ই আগস্ট বদিউল আলাম মজুমদার মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে এই হামলার ঘটনার সাথে ইশতিয়াক মাহমুদ ও ফিরোজ মাহমুদ নামের দুই ব্যক্তি জড়িত থাকার বিষয়ে বাংলাদেশ সরকারকে জানিয়েছিল।

মামলার অভিযোগ পত্র আদালতে দাখিলের বিষয়ে মামলার বাদী বদিউল আলাম মজুমদাররে কাছে তাঁর প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি ভয়েস অফ অ্যামেরিকাকে বলেন ঘটনার মুল হোতাকে বাদ দিয়ে যে অভিযোগ পত্র আদালতে জমা দেয়া হয়েছে তা গ্রহণযোগ্য নয়। তবে সংবাদ মাধ্যমের খবরে তদন্ত কর্মকর্তার বরাতে বলা হয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাসের চিহ্নিত করা হামলার মুল হোতা ইশতিয়াক মাহমুদকে অভিযোগ পত্রে রাখা হয়নি কারন তদন্তের শেষ পর্যন্ত তার বিরুদ্ধে কোনও অভিযোগ পাওয়া যায়নি।

XS
SM
MD
LG