অ্যাকসেসিবিলিটি লিংক

ওবামা: জ্বালানি শক্তি নিরাপত্তা বিষয়ক ট্রাস্ট গঠনের সময় হয়েছে


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন যে জ্বালানি তেলের ক্রমবর্ধমান মূল্য কমানোর এক মাত্র উপায় হচ্ছে গাড়ি ও ট্রাকগুলোর তেলের ওপর নির্ভরতা চিরদিনের জন্যে বন্ধ করতে হবে।

তিনি বলেন যে সে জন্যেই তিনি রাষ্ট্রীয় পরিস্থিতি বিষয়ক ভাষণে কংগ্রেসকে একটি জ্বালানি শক্তি নিরাপত্তা বিষয়ক ট্রাস্ট গঠনের জন্যে বলেছিলেন যাতে করে জ্বালানি তেল মুক্ত যানবাহনের নতুন প্রযুক্তি বিষয়ে অনুসন্ধান করা যায়।

প্রেসিডেন্ট ওবামা তাঁর সাপ্তাহিক ভাষণে আজ বলেন যে সরকারী ভূমি থেকে তেল ও গ্যাসের রাজস্ব অর্থই গবেষণার ক্ষেত্রে ব্যবহার করা হবে এবং এর ফলে ঘাটতি এক পয়সা ও বৃদ্ধি পাবে না।

মি ওবামা তাঁর এই ভাষণটি শিকাগোর কাছে অ্যারগন ন্যাশনাল লেবরাটারিতে রেকর্ড করেন এবং এই গবেষনাগারটি গাড়ির ব্যাটারির সর্বাধূনিক প্রযুক্তির বিষয়ে যুগান্তকারী গবেষনা করে যা কীনা , যানবাহনে তেল ও গ্যাসের প্রয়োজন হ্রাস করতে পারবে। ও দিকে রিপাবলিকান দলের পক্ষে প্রতিনিধি পরিষদের বাজেট কমিটির চেয়ারম্যান পল রায়ান , যিনি গত বছর ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থি ছিলেন বলেন যে ব্যয় হ্রাস করে এবং কর বৃদ্ধি না করেই আগামি দশ বছরে ফেডারেল বাজেটে ভারসাম্য আনার ব্যাপারে রিপাবলিকানদের নিজস্ব পরিকল্পনা রয়েছে।
XS
SM
MD
LG