অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তান অধিকৃত কাশ্মিরে বেশ কয়েকটি জঙ্গী ক্যাম্প ধ্বংস করেছে ভারত


শেষ পর্যন্ত বুধবার মধ্য রাতে ভারতীয় সেনাবাহিনী সীমান্ত পেরিয়ে পাকিস্তান অধিকৃত কাশ্মিরে বেশ কয়েকটি জঙ্গী ক্যাম্প ধ্বংস করে দিয়েছে বলে বৃহস্পতিবার দুপুরে দিল্লিতে জানালেন সেনাবাহিনীর ডিরেক্টর জেনারেল মিলিটারি অপারেশনস রনবীর সিং।

এই হানায় জঙ্গীদের মধ্যে বহু হতাহত তো বটেই অন্তত দু'জন পাকিস্তানী সেনাও নিহত হয়েছে বলে জানিয়েছে খোদ পাকিস্তান। সীমান্ত পেরিয়ে পাকিস্তান থেকে বারবার জঙ্গী আক্রমণ সহ্য করে যেতে হচ্ছিল ভারতকে।

বুধবার ভারতীয় সেনার এই প্রত্যুত্তরকে সামরিক পরিভাষায় বলা হচ্ছে `সার্জিকাল স্ট্রাইক`। ভারতের তরফে কোনও হতাহত নেই। এরপর তবে কি?

পাকিস্তানে প্রাক্তন ভারতীয় রাষ্ট্রদূত বিবেক কাটজু মনে করছেন, ভারতের তরফে এ বিষয়ে সরকারী ঘোষণা না হওয়া পর্যন্ত পাকিস্তান কিন্তু এত বড় ঘটনাকে নেহাত রুটিন সীমান্তে গোলাগুলি বিনিময় বলে জানাচ্ছিল। কাটজুর মতে, এর অর্থ প্রত্যুত্তরে পাকিস্তান হয়তো বড় কিছু ঘটাতে চায় না।

তবে শেষ পর্যন্ত ভারত যে সীমান্ত পেরিয়ে জবাব দিল, তাতে রাজনৈতিক মহল খুশি। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ খবর নিজে জানিয়ে দিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংকে। কলকাতা থেকে গৌতম গুপ্ত।

please wait

No media source currently available

0:00 0:01:00 0:00

XS
SM
MD
LG