অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানে ধর্মীয় কট্টরপন্থিদের বিরুদ্ধে সরকারি অভিযান


সংবাদ সংস্থা এ এফপি জানাচ্ছে আজ পাকিস্তানি কর্তৃপক্ষ সেখানকার একজন কট্টরপন্থি মাওলানার শত শত সমর্থকের বিরুদ্ধে অভিযান শুরু করেছে, যার দল সম্প্রতি ধর্মীয় অবমাননার দায়ে অভিযুক্ত একজন খ্রীষ্টান মহিলার মামলা থেকে খালাস পাওয়ার বিরুদ্ধে সহিংস প্রতিবাদে গোটা দেশকেই অচল করে দিয়েছিল।

শুক্রবার রাতে এই অনলবর্ষী ধর্মীয় নেতা খাদিম হোসেন রিজভিকে গ্রেপ্তার করার কয়েক ঘন্টা পরেই পুলিশ জানিয়েছে যে আইর শৃঙ্খলা রক্ষার স্বার্থে তাঁর তেহরিকে লাবায়েক পাকিস্তান বা TLP দলের তিন শ ‘র ও বেশি সমর্থককে আটক করা হয়েছে।

রোববার ইসলামাবাদে দলটির নির্ধারিত সমাবেশের আগে এই গ্রেপ্তারের ঘটনাটি ঘটে তবে পাঞ্জাবের তথ্য মন্ত্রী ফায়জুল হাসান চোহান যে TLP ‘র সমর্থকদের পার্শ্ববর্তী প্রদেশগুলোতে সমাবেশ করতে দেওয়া হবে না।

চোহান বলেন , আমরা গোটা প্রদেশেই TLP ‘র সমর্থকদের আটক করছি যাতে করে তাদের নেতার গ্রেপ্তারের পর পাল্টা প্রতিক্রিয়া এড়ানো যায়। তিনি আরও বলেন পাঞ্জাবের সব বড় বড় শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে যাতে যে কোন পরিস্থিতির মোকাবিলা করা যায়।

তবে পাকিস্তানের তথ্য মন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন যে রিজভির আটকের সঙ্গে খ্রীষ্টান নারী আসিয়া বিবির বিষয়টা সম্পৃক্ত নয়। গত মাসে পাকিস্তানের সুপ্রিম কোর্ট আসিয়া বিবির বিরুদ্ধে ধর্ম অবমাননা করার নিম্ন আদালতের রায় বাতিল করে দেয়।

এ দিকে আজ সকালেই রিজভির গ্রেপ্তারকে কেন্দ্র করে করাচিতে পাকিস্তানের আধা সামরিক বাহিনীর সঙ্গে তাঁর সমর্থকদের সংঘাত হয়।

চৌধুরী এক টুইট বার্তায় জানান , খাদিম হোসেন রিজভিকে পুলিশি হেফাজতে নেয়া হয় এবং তাঁকে একটি অতিথি ভবনে আটক রাখা হয়েছে।

তিনি আরো বলেন জনগণের জান মাল এবং শৃঙ্খলা রক্ষার জন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে। আইন নিজের পথে চলবে , সেটা ব্যক্তি বিশেষের মর্জি-মাফিকের অনুবর্তী নয়।

XS
SM
MD
LG