অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সঙ্গে পাকিস্তানের কুটনৈতিক সংঘাত আরও তীব্র হয়েছে


ইসলামাবাদে এক সড়ক দূর্ঘটনায় সম্পৃক্ত যুক্তরাষ্ট্রের এক কুটনীতিককে পাকিস্তান ত্যাগ করতে না দেওয়ার পাকিস্তানের সিদ্ধান্ত দুটি দেশের মধ্যে উত্তেজনা আরো বাড়িয়ে তুলেছে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা অ্যাটাশে জোসেফ ইম্যানুয়েল হল ইসলামাবাদের কাছে একটি বিমান বাহিনীর ঘাঁটিতে গতকাল আমেরিকান সামরিক বাহিনীর একটি হেলিকপ্টারে আহরণ করতে চাইলে , তাঁকে সে অনুমতি দেওয়া হয়নি এবং তিনি দূতাবাসে ফিরে গেছেন। নিরাপত্তা কর্মকর্তারা ভয়েস অফ আমেরিকাকে এই খবর নিশ্চিত করেছেন।

তারা বলছেন যে হল নুর খান বিমান ঘাঁটিতে পৌঁছুলে তাঁর সঙ্গে দূতাবাসের বেশ ক ‘জন কর্মকর্তা ছিলেন । সেখানে অভিবাসন কর্তৃপক্ষ তাকে জানায় যে তার বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকায় , তাঁর নাম কালো তালিকাভুক্ত রয়েছে।

পাকিস্তানি কর্মকর্তারা বলছেন হলকে নিয়ে যাবার জন্য যুক্তরাষ্ট্রের সামরিক বিমানটি আফগানিস্তান থেকে পাকিস্তানে যায় কিন্তু তাকে ছাড়াই বিমানটি আবার আফগানিস্তানে ফিরে যায়।

যুক্তরাষ্ট্র দূতাবাসের একজন মুখপাত্র এ সম্পর্কে মন্তব্য করতে অস্বীকৃতি এবং তিনি এ কথা স্বীকার বা অস্বীকার কোনটাই করেননি যে হলকে সে দেশ ত্যাগ করতে দেওয়া হয়নি। ৭ই এপ্রিল আমেরিকান এই ডিফেন্স অ্যাটাশি ইসলামাবাদে ট্রাফিকের লাল বাতি অগ্রহ্য করে গাড়ি চালিয়ে যাওয়া একজন মোটর সাইকেল চালক তাঁর গাড়ির ধাক্কায় নিহত এবং একজন আরোহী গুরুতর আহত হয়।

XS
SM
MD
LG