অ্যাকসেসিবিলিটি লিংক

প্যারিসে আক্রমণের দায় স্বীকার করেছে আই.এস


উগ্রবাদী সংগঠন কথিত ইসলামিক স্টেট তার বার্তা সংস্থার মাধ্যমে বলেছে যে তারাই এই হামলার দায় স্বীকার করছে এবং হামলাকারিকে তাদের কথায়, যথার্থ লক্ষ্য অর্জনের সৈনিক বলে অভিহিত করে।

ফরাসি কর্তৃপক্ষ বলছে যে লোকটি গতকাল প্যারিসের মধ্যাঞ্চলে ছুরি দিয়ে আক্রমণের জন্য দায়ি , সে ফরাসি নাগিরক, জন্ম ১৯৯৭ সালে মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাশিয়ার চেচনিয়া প্রজাতন্ত্রে। সে সন্দেহভাজন উগ্রবাদিদের তালিকায় ছিল কিন্তু তার অপরাধ সংশ্লিষ্টতা বিষয়ে কোস রেকর্ড নেই। ফরাসি পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তার বাবা –মা কে আটক করেছে। এই হামলাকারির নাম প্রকাশ করা হয়নি।

আক্রমণকারিটি পাঁচ জনকে ছুরিকাঘাত করে। তার আক্রমণের শিকার একজন, উনত্রিশ বছর বয়সী এক লোক মারা গেছে। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রী জেরার্ড কলম্ব আজ জানিয়েছেন যে বাকি চারজন এখন বিপদমুক্ত।

মি কলাম্ব বলেন হামলাকারীকে পুলিশ প্রতিহত করে এবং সে ঘটনাস্থলেই মারা যায়। দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশের প্রশংসা করেন।

শহরের অভিশংসক ফ্রাঁসোয়া মলিন্স বলেন ঐ আক্রমণের সময় , হামলাকারী আল্লাহু আকবর বলে ধ্বণি দেয়। ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রঁ বলেছেন, স্বাধীনতার শত্রুদের ফ্রান্স এক ইঞ্চিও ছাড় দেবে না।

XS
SM
MD
LG