অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান দলের মহাসম্মেলনে পেন্স প্রতিপক্ষের তীব্র সমালোচনা করেন


যুক্তরাষ্ট্রে যখন বর্ণবাদী অসন্তোষ অব্যাহত রয়েছে, তখনই গতকাল বুধবার রাতে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স  ভোটদাতাদের বলেন , “ আপনারা জো বাইডেনের আমেরিকায় নিরাপদ থাকবেন না”। তিনি ডেমক্র্যাটিক দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী বাইডেনকে তাদেরই সহযোগী বলে অভিহিত করেন যারা পুলিশের অর্থায়ন বন্ধ করতে চান।

যুক্তরাষ্ট্রে যখন বর্ণবাদী অসন্তোষ অব্যাহত রয়েছে, তখনই গতকাল বুধবার রাতে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ভোটদাতাদের বলেন , “ আপনারা জো বাইডেনের আমেরিকায় নিরাপদ থাকবেন না”। তিনি ডেমক্র্যাটিক দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী বাইডেনকে তাদেরই সহযোগী বলে অভিহিত করেন যারা পুলিশের অর্থায়ন বন্ধ করতে চান। রিপাবলিকানদের মহাসম্মেলনের তৃতীয় রাতে পেন্স বলেন, তাঁর কথায় , “ জো বাইডেন বলেছেন আমেরিকা পরম্পরাগত ভাবেই বর্ণবাদী এবং, বাইডেনকে উদ্ধৃত করে পেন্স বলেন আমেরিকায় আইন প্রয়োগকারীদের মধ্যে সংখ্যালঘুদের বিরুদ্ধে প্রচ্ছন্ন নেতিবাচক ধারণা রয়েছে। পেন্স পরিস্কার করেই বলেন , “তিক্ত সত্য হচ্ছে আপনারা জো বাইডেনের আমেরিকায় নিরাপদে থাকবেন না"।

প্রেসিডেন্ট ট্রাম্প এবং তাঁর বহু সমর্থক বাইডেনের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন যে Black Lives Matter এবং অন্যান্য উদারপন্থি সক্রিয়বাদীরা যে স্থানীয় পুলিশ বিভাগের অর্থায়ন বন্ধ করার ডাক দিচ্ছে বাইডেন তা সমর্থন করেন তবে এই অভিযোগ বাইডেন জোরের সঙ্গেই অস্বীকার করেছেন।অবশ্য বাইডেন এবং তাঁর ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কামালা হ্যারিস পুলিশের খরচ কমিয়ে সেই অর্থ অপরাধ দমনের জন্য অন্যান্য সামাজিক সংস্থাকে দিতে চান। বাইডেন বলেন , “ আমি পুলিশের অর্থায়ন বন্ধ করতে চাইনি”।

পেন্স গতকাল আনুষ্ঠানিক ভাবে দ্বিতীয়বার ভাইস প্রেসিডেন্ট পদের জন্য তাঁর মনোনয়ন গ্রহণ করেন । সেখানে তাঁর স্ত্রী ক্যারেন এবং আরও প্রায় ১৩০ জন দর্শক ছিলেন। বর্ণবাদী অসন্তোষ সম্পর্কে পেন্স বলেন , “ মিনিয়াপলিস , পোর্টল্যান্ড বা কেনোশা যেখানেই হোক না কেন , এই সহিংসতা বন্ধ হতে হবে এবং ট্রাম্প প্রশাসন সকলের জন্য আইন-শৃঙ্খলার নিশ্চয়তা দিচেছ। তিনি বলেন আমেরিকান জনগণ জানেন আইন প্রয়োগকারীদের প্রতি সমর্থন এবং আফ্রিকান ।আমেরিকানদের পাশে দাঁড়ানো কোন বিকল্প বাছাইয়ের বিষয় নয় । এই প্রশাসনের প্রথম দিন থেকে আমরা দুটোই করেছি এবং আগামি চার বছরও হোয়াইট হাউজ থেকে আমরা তাই-ই করবো।

এই মহাসম্মেলনের তৃতীয় দিনের শেষ পর্যায়ে প্রেসিডেন্ট ট্রাম্প ও ফার্স্ট লেডি অনুষ্ঠান স্থলে আসেন। আজ রাতে প্রেসিডেন্ট ট্রাম্প দ্বিতীয় মেয়াদের জন্য হোয়াইট হাউজ থেকে তাঁর মনোনয়ন গ্রহণ করবেন এবং তখন জাতীয় ময়দানে আতশবাজির খেলা হবে।

XS
SM
MD
LG