অ্যাকসেসিবিলিটি লিংক

কলকাতায় আইএসআই স্লিপার সেলের সন্ধানে গোয়েন্দারা


ভারতের উত্তর পূর্বাঞ্চলের রাজ্য ত্রিপুরায় ধৃত ‘আইএসআই’ চরদের কলকাতায় যোগাযোগ নিয়ে তদন্ত শুরু হয়েছে গোয়েন্দাদের। কলকাতা ও তার আশপাশে পাক চর সংস্থা আইএসআই নতুন করে স্লিপার সেল বা গোপনে কোন মডিউল তৈরি করেছে কি না, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

উল্লেখ করা যেতে পারে, বছর দু’য়েক আগেই কলকাতা থেকে আইএসআই-এর একাধিক মডিউল ধরা পড়েছিল রাজ্য তথা কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারের গোয়েন্দাদের হাতে। উত্তরপূর্ব ভারতে গ্রেপ্তার হওয়া অভিযুক্ত আইএসআই এজেন্টরা যে প্রতিবেশী দেশ থেকে চোরাপথে সীমান্ত পেরিয়ে উত্তর চব্বিশ পরগনা জেলা হয়ে কলকাতায় এসেছিল, সেই বিষয়ে নিশ্চিত গোয়েন্দারা। তাদের কলকাতা থেকে ভিনরাজ্যে পাঠানোর পিছনে কোন স্লিপার সেল রয়েছে বলে সন্দেহ কেন্দ্রীয় গোয়েন্দাদের।

এদিকে, সম্প্রতি জামাত-উল-মুজাহিদিন বা জেএমবি'র দুই সদস্য সীমান্ত পেরিয়ে এই রাজ্যে প্রবেশ করেছে বলেও খবর এসেছে কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে। সম্প্রতি ত্রিপুরার আগরতলা স্টেশনের কাছ থেকে ধরা পড়ে চব্বিশ জন ভিনদেশী যুবক। তাদের কাছ থেকে উদ্ধার হয় দামি অ্যানড্রয়েড মোবাইল। তাদের মোবাইলের সূত্র ধরে গোয়েন্দাদের অভিযোগ, কাশ্মীর ও পাকিস্তানের আইএসআই-এর সঙ্গে প্রত্যক্ষ যোগাযোগ আছে গ্রেপ্তার হওয়া এই যুবকদের। এবং সে কারণেই ধৃত ব্যক্তিদের সমস্ত রকম কাগজপত্র খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

please wait

No media source currently available

0:00 0:00:57 0:00

XS
SM
MD
LG