অ্যাকসেসিবিলিটি লিংক

পাকিস্তানের গোয়েন্দা সংস্থার সঙ্গে জঙ্গিদের যোগাযোগের কথা স্বীকার করলেন সেনা মুখপাত্র


পাকিস্তানের একজন শীর্ষ সামরিক জেনারেল স্বীকার করেছেন যে সে দেশের গোয়েন্দা সংস্থা আই এস আই ‘এর সঙ্গে দেশে সক্রিয় জঙ্গি গোষ্ঠিগুলোর সম্পৃক্ততা রয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর বলেন যে , যে কোন গোয়েন্দা সংস্থার জন্য জঙ্গিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করাটা স্বাভাবিক তবে তিনি জোর দিয়েই বলেন যে দেশটি কোন সন্ত্রাসী গোষ্ঠিকে সমর্থন করে না।

রাওয়ালপিন্ডিতে সেনা সদর দপ্তরে সম্প্রতি এক সংবাদ সম্মেলনে গফুর বলেন যে যোগাযোগ এবং সমর্থনের মধ্যে পার্থক্য আছে । যে কোন দেশের গোয়েন্দা সংস্থার নাম করুন যাদের সঙ্গে সন্ত্রাসী গোষ্ঠির কোন যোগাযোগ নেই ।

জেনারেল গফুরের এই মন্তব্যের আগে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রী জেমস ম্যাটিস এবং জয়েন্ট চিফস অফ স্টাফের চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফার্ড , পাকিস্তানে তৎপর সন্ত্রাসী গোষ্ঠিগুলোর বিরুদ্ধে পর্যাপ্ত কিছু না করার জন্য পাকিস্তানের তীব্র সমালোচনা করেছিলেন। ম্যাটিস প্রতিনিধি পরিষদের সশস্ত্র বাহিনী বিষয়ক কমিটিকে এক শুনানিতে বলেছিলেন যে আমরা আরও একবার এই কৌশল পাকিস্তানিদের মাধ্যমে করা যায় কীনা এবং আমাদের প্রচেষ্টা যদি ব্যর্থ হয় , প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রস্তুত আছেন।

XS
SM
MD
LG