অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যাপিটল ভবনে ট্রাম্প ভক্তদের হামলার নিন্দা করেছেন ভারতের প্রধানমন্ত্রী


বিশ্বের গণতান্ত্রিক নেতাদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে দাঙ্গা-হাঙ্গামা ও ক্যাপিটল ভবনে ট্রাম্প ভক্তদের হামলার নিন্দা করেছেন। কারও নাম না করেই বৃহস্পতিবার সকালে মোদি একটি টুইট বার্তায় বলেন, ওয়াশিংটন ডিসিতে ও ক্যাপিটল ভবনে হাঙ্গামার ছবি দেখে চিন্তিত ও উদ্বিগ্ন। একান্তভাবে আশা করব, পুরো গণতান্ত্রিক প্রথা অনুযায়ী শান্তিপূর্ণ ভাবে যুক্তরাষ্ট্রে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শেষ হবে। গণতন্ত্রে কোনও নির্বাচিত সরকারকে বেআইনিভাবে আন্দোলন করে ও বিক্ষোভ দেখিয়ে সরানো কিংবা ক্ষমতায় আসতে না দেওয়ার চেষ্টা করা অন্যায়।

please wait

No media source currently available

0:00 0:01:35 0:00
সরাসরি লিংক

আজ ভারতে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে ট্রাম্প ভক্তদের অভিযানের যে ভিডিও দেখা যাচ্ছে, তাতে একটি দৃশ্যে ভারতীয়রা চমকে উঠেছেন। সেখানে দেখা যাচ্ছে একটি বিশাল ভারতীয় পতাকা নাড়াতে নাড়াতে কেউ একজন ক্যাপিটলের সামনে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দিয়েছে।

বিজেপি নেতা বরুণ গান্ধী বলেছেন, ওই লোকটি ওখানে কী করছে? ভারতীয় পতাকার যে ওখানে কোনও জায়গা নেই, সে কি বুঝতে পারছে না? কমেডিয়ান বীর দাস মজা করে বলেছেন, লোকটা ভেবেছিল ভারত আর আমেরিকার মধ্যে ক্রিকেট ম্যাচ হচ্ছে। তাই ভারতের পতাকা ওড়াতে ওড়াতে গিয়ে হাজির। কিন্তু ঠাট্টা ইয়ার্কি বাদ দিলেও ভারতীয় রাজনীতিক ও চিন্তাবিদেরা যুক্তরাষ্ট্রের মতো দেশে আজকের ঘটনায় অত্যন্ত চিন্তিত। বিশ্বের প্রাচীনতম গণতান্ত্রিক দেশে গণতন্ত্রের পীঠস্থান ক্যাপিটল ভবন। সেখানে দুষ্কৃতীরা যে হামলা চালিয়েছে তার নিন্দা করেছেন বহু ভারতীয়।

XS
SM
MD
LG