অ্যাকসেসিবিলিটি লিংক

রাজকুমার হ্যারি এবং মেগান মার্কেল আজ বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন


Britain Royal Wedding

লন্ডনের অদূরে উইন্ডসর শহরে আজ কিছুক্ষণ আগে ব্রিটেনের রাজকুমার হ্যারি বিয়ে করলেন মেগান মার্কেলকে। রাজকুমার হ্যারির বাবা প্রিন্স চার্লস পুত্রবধুকে হাত ধরে নিয়ে আসেন বিয়ের আসরে।

মেগান মার্কেল,যিনি যুক্তরাষ্ট্রের একজন সাবেক অভিনেত্রী এর আগেই জানিয়েছিলেন যে স্বাস্থ্যগত কারণে তাঁর বাবা বিয়ের এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না।

নববিবাহিত এই রাজকীয় দম্পতিকে এক নজর দেখার জন্য বহু লোক এই ঐতিহাসিক শহরের রাস্তায় রাস্তায় নেমে আসে। সাম্প্রতিক সময়ে সব চেয়ে বড় নিরাপত্তা তৎপরতায় সম্পৃক্ত ছিল হাজার হাজার পুলিশ। এই নিরাপত্তার ব্যয় বহন করছে জনগণ এবং রাজতন্ত্রের বিরোধী অনেকেই এই বিষয়ে তাদের আপত্তি জানিয়েছেন। তবে এর সমর্থকরা দাবি করেন যে এই বিয়ের কারণে অনেকেই ঐ শহরে আসবেন এবং তাঁরা প্রচুর অর্থ খরচ করবেন। আজ এই বিয়ের অনুষ্ঠান শুরু হয় Windsor Castle এ চৌদ্দ শতকের Saint George’s গীর্জায় যেখানে ১৯৮৪ সালে প্রিন্স হ্যারিকে ব্যাপটাইজড করা হয়।

Britain Royal Wedding
Britain Royal Wedding

প্রায় ৬০০ অতিথি এই অনুষ্ঠানে নিমন্ত্রিত হন , যাদের বেশির ভাগই এই দম্পতির আত্মীয় স্বজন। তাছাড়া আড়াই হাজার লোককে ঐ কাসল’এর মাঠে আমন্ত্রণ জানানো হয় , যেখান থেকে লোকজন অতিথিদের যাওয়া আসা দেখতে পান। British Monarchist Society and Foundation এর Thomas Mace-Archer-Mills বলছেন এটা বেশ বিস্ময়কর যে এই অনুষ্ঠানে ব্রিটিশ রাজতন্ত্র সংবাদ মাধ্যমকে এবং জনগণকে আমন্ত্রণ জানিয়েছে।

এক লক্ষের ও বেশি লোক উইন্ডসারের রাস্তার দু পাশে দাঁড়িয়ে এই নবদম্পতিকে ম্বাগত জানায়। তাঁরা খোলা ঘোড়াগাড়িতে করে উবইন্ডসার শহর প্রদক্ষিণ করেন।

XS
SM
MD
LG