অ্যাকসেসিবিলিটি লিংক

রিদম ও ব্লুয এর রাজা আর কেলীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ


R kelly
R kelly

যুক্তরাষ্ট্রের এক গায়ক আর কেলীর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনেছেন। সেই নারী আরও অভিযোগ করেছেন যৌন নির্যাতনের মামলা করার পর এই আর এন্ড বি গায়ক তাঁকে হুমকি দিয়ে যাচ্ছেন। তিনি বলেন আর কেলি তাঁকে যৌন বাহিত রোগ হারপিস সংক্রমিত করেছেন। ফেইথ রজারস সোমবার তার আইনজীবী গ্লোরিয়া আলফ্রেডকে সঙ্গে নিয়ে এক সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানান।

সোমবার নিউ ইয়র্কে ফেইথ রজারস তার মা এবং আইনজীবী গ্লোরিয়া আলফ্রেডকে সঙ্গে নিয়ে এক সাংবাদিক সম্মেলনে আর কেলীর বিরুদ্ধে যৌন নির্যাতন এবং যৌন বাহিত রোগ সংক্রমনের অভিযোগ আনেন।ফেইথ রজারস বলেন রিদম ও ব্লুএয এর রাজা সবার ভালবাসার মানুষ আর কেলীর বিরুদ্ধে দাঁড়ানো খুব সহজ ছিলনা আমার জন্য। কিন্তু অনেক চিন্তা-ভাবনার পর আমি সিদ্ধান্ত নেই সত্যি কথা সবাইকে জানানোর।

গত বছরের মেয়ে মাসে রজারস কেলীর বিরুদ্ধে যৌন নির্যাতন, মিথ্যা কারাবাস, এবং ইচ্ছাকৃত ও বিদ্বেষের কারণে যৌন বাহিত রোগ সংক্রমণ এর অভিযোগ এনে মামালা করেন। ফেইথের আইনজীবী জানান তার কাছে প্রমান রয়েছে জে কেলী ফেইথের অনুমাতি ছাড়াই সামাজিক মাধ্যমে তার ছবি পোস্ট করেছেন মামলা দায়ের করার পর। কেলী ফেইথ রজারস্কে তার যৌন কার্যকলাপ জনসম্মুখে প্রচার করার হুমকি দেন।রজারসের আইনজীবী গ্লোরিয়া আলফ্রেড সংবাদ সম্মেলনে বলেন,মিঃ কেলী আপনিও খুব শিগ্রহি বিল কসবি এবং হারভি ওয়েইনস্তেইনের কাতারে নাম লেখাতে যাচ্ছেন। জেভাবে তারা তাদের কর্মের ফল ভগ করছেন ঠিক একইভাবে আপনাকেও করতে হবে। আপনি যেই গানের জগতে উত্তরাধিকার সুত্রে এসেছিলেন, সেই জগতে আর আপনার বিচরন থাকবেনা। আপনি যেই নিরীহ এবং দুর্বল কিশোরীদের নির্যাতন করেছেন এতদিন যাবত, আপনাকে তার ফল ভগ করতে হবে।

কেলী তার পেশাগত জীবনে অসংখ্যবার যৌন নির্যাতনের অভিযোগের মুখমখি হয়েছেন। তবে তিনি এইসব অভিযোগ অস্বীকার করেছেন। তার আশ্রিত আলিয়াহর সঙ্গে তার বিয়ের ব্যাপারটিও অস্বীকার করেছেন তিনি। বছরের পর বছর ধরে যৌন নির্যাতনের অভিযোগগুলো জমা হতে হতে সম্প্রতি তোলপাড় শুরু হয়। তার কাছ থেকে সরে যেতে শুরু করে অনেক তারকা। গত সপ্তাহে লেডি গাগা টুইটারে ক্ষমাপ্রার্থনা করেন কেলীর সহযোগিতা করার জন্য।কেলীর আইনজীবী লেডি গাগাকে এই নিয়ে অনেক সমালচনা করেন।আর কেলীর আইনজীবী স্তেফেন গ্রিনবার্গ বলেন বছরের পর বছর ধরে কেলী একই জীবন জাপন করে আসছেন, তিনি সেই মানুষটি রয়েছেন কিন্তু তারপরও তার বিরুদ্ধে গুজব রোটেই যাচ্ছে। এই গুজব ছিল যখন তিনি গ্র্যামি এওয়ার্ড জিতলেন, তখন ছিল যখন লেডি গাগার সঙ্গে কাজ করছিলেন। কিন্তু লেডি গাগা একজন ভণ্ড। লেডি গাগা তাই করছেন যা তার কাছে ঠিক মনে হচ্ছে ,হয়তো এই কারণে যাতে তিনি অস্কার জিততে পারেন।

যুক্তরাষ্ট্রে আর কেলীর সঙ্গীত সরবচ্চ বিক্রয় ক্রিত শিল্পি। পূর্বে তারকারা সহজে এই ধরনের অভিযোগ থেকে পার পেয়ে জেতেন কিন্তু এখন যুক্তরাষ্ট্রবাসী চাই সুষ্ঠু তদন্ত এবং বিচার চায়। সানজানা ফিরোজ ভয়েস অফ আমেরিকার প্রতিবেদন থেকে শোনাচ্ছেন বিস্তারিত।

please wait

No media source currently available

0:00 0:06:56 0:00

XS
SM
MD
LG