অ্যাকসেসিবিলিটি লিংক

খাশোজির ঘড়িতে তাঁর হত্যাকান্ড রেকর্ড


সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে যে সৌদি আরবের সাংবাদিক , জামাল খাশোজি , তাঁর মৃত্যুর ঘটনাটি সম্ভবত তাঁর অ্যাপেল ঘড়িতে রেকর্ড করেছিলেন।

ঘটনার বিবরণে বলা হচ্ছে যে ২রা আগস্ট ইস্তাম্বুলের সৌদি কনসুলেটে প্রবেশের সময়ে খাশোজি তাঁর অ্যাপেল ঘড়ির রেকর্ডিং চালু করে । তিনি তাঁর আসন্ন বিয়ের ব্যাপারে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের জন্যে সেদিন দূতাবাসে গিয়েছিলেন।

খবরে আরো বলা হচ্ছে যে এই ঘড়িটির সঙ্গে আই ক্লাইড এবং সেই মোবাইল ফোনের সংযোগ ছিল যা কীনা তিনি কনসুলেটে প্রবেশের আগে তাঁর বাগদত্তার কাছে রেখে গিয়েছিলেন। তাঁর বাগদত্তা বলছেন যে তিনি খাশোজির ফিরে আসার জন্য অপেক্ষা করেছেন , কিন্তু খাশোজি আর ফিরে আসেননি।

খবরে আরো বলা হয়েছে যে ঐ ঘড়িটিতে শুধু যে খাশোজির জিজ্ঞাসাবাদ এবং নির্যাতনের ঘটনা রেকর্ড করা হয়েছে , তাই-ই নয় , এতে তাঁকে হত্যার ঘটনাও রেকর্ড হয়েছে। যুক্তরাষ্ট্রের নাগরিক খাশোজি , ওয়াশিংটন পোস্টে লেখা তাঁর কলামে সৌদি আরবের সমালোচনা করেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন যে তিনি ব্যক্তিগত ভাবে সৌদি আরবের বাদশাহ সালমানকে ফোন করে , তাঁর কথায় , তুরস্কে এই আশংকাজনক পরিস্থিতি সম্পর্কে আলোচনা করবেন। ওহাইয়ো অঙ্গরাজ্যের সিনসিনাটি তে তিনি সংবাদদাতাদের বলেন , তিনি এটা জানতে চাইবেন যে খাশোজির কি হয়েছে।

XS
SM
MD
LG