অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ায় টুইটার ব্যবহারে বিধিনিষেধ


রাশিয়া আজ বলেছে যে তারা টুইটারের ব্যবহারের উপর বিধিনিষেধ আরোপ করছে যেহেতু কোম্পানিটি নিষিদ্ধ বিষয়গুলো সেখান থেকে সরায়নি। সে দেশের যোগাযোগ বিষয়ক নজরদারি সংস্থা রসকমনাদজোর বলেছে টুইটার যদি রাশিয়ার আইন মেনে না চলে তা হলে টু্‌ইটার সম্পুর্ণ নিষিদ্ধ করাসহ  তাদের বিরুদ্ধে আরো ব্যবস্থা নেয়া হবে।

রাশিয়া আজ বলেছে যে তারা টুইটারের ব্যবহারের উপর বিধিনিষেধ আরোপ করছে যেহেতু কোম্পানিটি নিষিদ্ধ বিষয়গুলো সেখান থেকে সরায়নি। সে দেশের যোগাযোগ বিষয়ক নজরদারি সংস্থা রসকমনাদজোর বলেছে টুইটার যদি রাশিয়ার আইন মেনে না চলে তা হলে টু্‌ইটার সম্পুর্ণ নিষিদ্ধ করাসহ তাদের বিরুদ্ধে আরো ব্যবস্থা নেয়া হবে।

সংস্থাটি বলেছে আজকের এই ব্যবস্থার মধ্যে রয়েছে যারা মোবাইলের মাধ্যমে টুইটার ব্যবহার করছে এবং বাকি অর্ধেক যারা অন্য উপায়ে টুইটার ব্যবহার করছে তাদের টুইটারের গতি কমিয়ে দেয়া হয়েছে। এই নতুন বিধিনিষেধ সম্পর্কে টুইটার তাত্ক্ষণিক ভাবে কোন মন্তব্য করেনি।

ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে নিয়ন্ত্রণ কড়াকড়ি ভাবে প্রয়োগ করার ক্ষেত্রে এ হচ্ছে রাশিয়ার সর্বসাম্প্রতিক পদক্ষেপ । এর আগে তারা লিংকড-ইন এবং ডেইলি মোশান নামের একাধিক ওয়েবসাইট নিষিদ্ধ করেছিল।

XS
SM
MD
LG