অ্যাকসেসিবিলিটি লিংক

রজার স্টোনকে তিন বছরের বেশি কারাদণ্ড দিয়েছেন কেন্দ্রীয় বিচারক


বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের এক কেন্দ্রীয় বিচারক প্রবীণ রিপাবলিকান অপারেটিভ এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের বিশ্বাসপাত্র রজার স্টোনকে তিন বছরের বেশি কারাদণ্ড দিয়েছেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিষয়ে কংগ্রেসের তদন্তে বাধা দেওয়ার জন্য এই সাজা দেওয়া হয়।

কেন্দ্রীয় আইনজীবীদের সুপারিশ মতে এই সাজা প্রায় অর্ধেক ছিল কিন্তু অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার সুপারিশটি প্রত্যাহার করেন।

সাজা দেওয়ার পর লাস ভেগাসের একটি অনুষ্ঠানে ট্রাম্প স্টোনের এই সাজা সম্পর্কে সমালোচনা করে বলেন এটি অন্যায়, তবে বলেন বন্ধুকে ক্ষমা না করে আইনী প্রক্রিয়াটি চালিয়ে যেতে দেবেন। স্টোন ও তার আইনজীবীরা এই মামলায় নতুন বিচার চাইবেন।

ট্রাম্প বলেন, "আমি মনে করি এটি করা সবচেয়ে ভালো কারণ আমি চাই রজার এই মামলা থেকে মুক্তি পেয়ে বের হয়ে আসুক। আমি এটি দেখতে খুব পছন্দ করব কারণ আমি ব্যক্তিগতভাবে মনে করি যে তার সাথে খুব অন্যায় আচরণ করা হয়েছে।"

মঙ্গলবার ইলিনয়ের প্রাক্তন গভর্নর রড ব্লেগোজেভিচ, দণ্ডিত জাঙ্ক বন্ড হ্যাকস্টার মাইকেল মিল্কেন এবং নিউইয়র্কের প্রাক্তন পুলিশ কমিশনার বার্নার্ড কেরিক সহ ১১ জনের সাজা ক্ষমা করার জন্য ট্রাম্প তার ক্ষমতা ব্যবহার করেন। সমালোচকরা বলছেন যে স্টোনকে যদি কারাগারে প্রেরণ করা হয় তাহলে প্রেসিডেন্ট ট্রাম্প তার সাজা ক্ষমা করে দিতে পারেন।

XS
SM
MD
LG