অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা হত্যার ঘটনায় গ্রেফতারকৃত ১০ জন কারাগারে


কক্সবাজার রোহিঙ্গা শিবিরের নিরাপত্তা বাড়ানো হয়েছে- ফাইল ফটো- এএফপি

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের মাদ্রাসায় হামলা করে ছয়জনকে হত্যার ঘটনায় শনিবার উখিয়া থানায় হত্যা মামলা হয়েছে । নিহত রোহিঙ্গা আজিজুল হকের পিতা নুরুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নামে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করা হয়েছে। গত ২২ অক্টোবর ভোর রাতে উখিয়ার বালুখালী ক্যাম্প-১৮ সন্ত্রাসীদের গুলিতে ৬ জন নিহত হয়।

এজাহারে থাকা পাঁচজনসহ ১০ আসামিকে গ্রেপ্তার করে উখিয়া থানায় সোপর্দ করেছে এপিবিএন সদস্যরা। তাদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

কক্সবাজার-৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোহাম্মদ সিহাব কায়সার খান জানান, দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ মাদ্রাসায় সশস্ত্র হামলার ১০ আসামিকে গ্রেফতার করেছে এপিবিএন সদস্যরা। এর মধ্যে ৫ জন এজাহারভুক্ত ও অপর ৫ জন সন্দেহভাজন।

গ্রেফতারকৃত আসামিরা হলেন, উখিয়ার ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের মুজিবুর রহমান (১৯), এফসিএন ক্যাম্পের দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), একই ক্যাম্পের মোহাম্মদ আইয়ুব (৩৭), ক্যাম্প-৯ এর ফেরদৌস আমিন (৪০) ও আবদুল মজিদ (২৪)।

এ ছাড়াও সন্দেহজনক আটককৃতরা হলেন, এফ/১৩ ব্লকের মোহাম্মদ আমিন (৩৫), ক্যাম্প-১৩ এর মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), ক্যাম্প-১২ এর জাফর আলম (৪৫), ক্যাম্প-১০ এর মোহাম্মদ জাহিদ (৪০) ও ক্যাম্প ১৩ এর মোহাম্মাদ আমিন (৪৮)।

XS
SM
MD
LG