অ্যাকসেসিবিলিটি লিংক

রোহিঙ্গা ক্যাম্পে সহিংসতা: ৩ রোহিঙ্গা গুরুতর ভাবে আহত


কক্সবাজারের টেকনাফ গহীন অরণ্য থেকে গুরুতর আহত গলাকাটা ৩ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে স্থানীয়দের সহায়তায় চাকমারকুলের গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত রোহিঙ্গা মোঃ খালেক ও আনোয়ার কুতুপালং ক্যাম্পের এবং নুর আলম বালুখালী ক্যাম্পের বাসিন্দা। তাদেরকে ক্যাম্প এলাকার মালয়েশিয়ান ফ্লিড হাসপাতাল ও রেডক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

tecnaf
please wait
Embed

No media source currently available

0:00 0:00:42 0:00


নিজেদের মধ্যে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ে দ্বন্দ্বসহ নানা কারণে ক্যাম্পে হত্যা, অপহরণ ও নানা অপরাধ কর্মকাণ্ড ঘটছে বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসাইন।


প্রথমদিকে নিজের প্রাণ বাঁচানোর জন্য আশ্রয় ও ত্রাণ সংগ্রহের যুদ্ধে অবতীর্ণ হলেও রোহিঙ্গাদের কেউ কেউ এখন মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারের চেষ্টা করছে। এতে রোহিঙ্গা ক্যাম্পে হত্যা ও অপহরণের ঘটনা বৃদ্ধি পেয়েছে।
ইতোমধ্যে নানা অপরাধে কয়েক হাজার রোহিঙ্গার বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। খুন হয়েছে প্রায় ২৫ রোহিঙ্গা। এরমধ্যে অন্তত ৩জন রোহিঙ্গা নেতা। এদিকে পুলিশ পৃথক ঘটনায় টেকনাফ থেকে অস্ত্র ও গুলিসহ জিয়াউর রহমান নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে।

XS
SM
MD
LG