অ্যাকসেসিবিলিটি লিংক

মালয়েশিয়া পাচারকালে বঙ্গোপসাগর থেকে ২৭ জন রোহিঙ্গাকে উদ্ধার


বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প থেকে মালয়েশিয়া পাচারকালে বঙ্গোপসাগর থেকে আরো ২৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে বিজিবি। এদিকে বাংলাদেশ- মিয়ানমার সীমান্তের ধুমধুমে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে একটি প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

কক্সবাজার থেকে বিস্তারিত জানাচ্ছেন মোয়াজ্জেম হোসাইন সাকিল। কক্সবাজারের শরণার্থী ক্যাম্প থেকে মালয়েশিয়া পাচারকালে ২৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। বঙ্গোপসাগরের টেকনাফ উপকূল থেকে বুধবার ভোরে তাদের উদ্ধার করা হয়। এদের মধ্যে ৩ জন পুরুষ, ১৬ জন নারী ও ৮ জন শিশু। তারা সবাই কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন শরণার্থী ক্যাম্পে আশ্রয় নিয়েছিল।টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক সরকার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, সাগর পথে রোহিঙ্গারা মালয়েশিয়া যাওয়ার জন্য টেকনাফের কয়েকটি এলাকায় এসব রোহিঙ্গা অবস্থান করছিল।

BGB-Myanmar border guard match
BGB-Myanmar border guard match

এদিকে বাংলাদেশ- মিয়ানমার সীমান্তের ধুমধুমে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে একটি প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।উক্ত খেলায় মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী দলকে ২-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনী দল। কক্সবাজারের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্ণেল মুরাদ জামান ও মিয়ানমারের সেক্টর কমান্ডার পুলিশ কর্ণেল Seo Miynt Oo প্রীতি ম্যাচে উপস্থিত ছিলেন।এ ধরণের ম্যাচের মাধ্যমে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করেছেন আয়োজকরা।

মোয়াজ্জেম হোসাইন সাকিল, ভয়েস অফ আমেরিকা, কক্সবাজার।

XS
SM
MD
LG