অ্যাকসেসিবিলিটি লিংক

রাশিয়ার সেনারা ইউক্রেনের দু’টি বিমান বন্দর ঘিরে রেখেছে


ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, রাশিয়ার সেনারা ইউক্রেনের ক্রাইমিয়া অঞ্চলের প্রধান দু’টি বিমান বন্দরের নিয়ন্ত্রণ দখল করে নিয়েছে। একটি খবরে বলা হয় রাশিয়ার নৌবাহিনী ইউক্রেনের উপকূল রক্ষী বাহিনীর ঘাঁটিও ঘিরে রেখেছে।

শুক্রবার, স্বরাষ্ট্রমন্ত্রী আরসেন আভাকভ ফেইস বুকে পরিস্থিতিকে “সামরিক আগ্রাসন বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, রাশিয়ার সশস্ত্র সেনারা সেভাসতোপোলের বেলবেক বিমান বন্দর ঘিরে রেখেছে। যেখানে রাশিয়ার নৌঘাঁটিও রয়েছে। অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা সিমফেরোপোলের আন্তর্জাতিক বিমান বন্দরে টহল দিচ্ছে।

আমাদের সংবাদদাতা এলিজাবেথ এরেট শুক্রবার সিমফেরোপোল বিমান বন্দরে পৌঁঁছান। তিনি দেখেন যে সেখানে বন্দুকধারীরা স্বয়ংক্রিয় মেশিনগান নিয়ে ছদ্মবেশে ঘুরে বেড়াচ্ছে। রাশিয়ার সংবাদ মাধ্যমে এই ঘটনায় রাশিয়ার সংশ্লিষ্টতার কথা অস্বীকার করা হচ্ছে।

ওদিকে, ইউক্রেনের ক্ষমতাচ্যুত প্রেসিডেণ্ট ভিক্টোর ইয়ানুকোভিচ জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন তারা যেন অন্তর্বতীকালীন সরকারকে সমর্থন না করে। তিনি কিয়েভ ত্যাগ করার পর অন্তর্বতী সরকার গঠিত হয়। তিনি বলেন, আইন সংগতভাবে তিনি হলেন নির্বাচিত প্রেসিডেন্ট। রাশিয়ার রোস্তোভ অন দন শহরে শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন তাঁর কথায়, “জাতীয়াতাবাদী ফ্যাসিবাদপন্থী গুন্ডারা” তাকে জোর করে ক্ষমতা থেকে অপসরণ করা হয়েছে, যারা ইউক্রেনের সংখ্যালঘু দল।
XS
SM
MD
LG