অ্যাকসেসিবিলিটি লিংক

বলিউড অভিনেতা সালমান খানের পাঁচ বছরের জেল


Bollywood star Salman Khan, center, arrives to appear before a court in Jodhpur, Rajasthan state, India, Thursday, April 5, 2018.

প্রায় কুড়ি বছরের পুরনো কৃষ্ণসার হরিণ শিকার মামলায় বলিউড অভিনেতা সালমান খানের পাঁচ বছরের জেল হল, সঙ্গে দশহাজার টাকা জরিমানা। পাঁচ বছরের জেল হওয়ায় জামিনের জন্য সেশনস কোর্টে যেতে হবে তাঁকে।তিন বছরের কম সাজা হলে যোধপুর আদালতই আজ তাঁকে জামিন দিতে পারত।

তবেএই মামলায় অন্য চার অভিযুক্ত সঈফ আলি খান, তাব্বু, নীলম ও সোনালি বেন্দ্রেকে বেকসুর খালাস দিয়েছে যোধপুর আদালত।কৃষ্ণসার শিকারের মুখ্য অভিযুক্ত সলমনের খানেরসঙ্গে ছিলেন তাঁর দুই বোন আলভিরা ও অর্পিতা। তাঁদের বিরুদ্ধে বন্য পশু সংরক্ষণ আইনের একান্ননম্বর ধারায় মামলা চলছিল। প্রসংগত বলা যেতে পারে এই কৃষ্ণসার হরিণের রক্ষণাবেক্ষণ যাঁরা করেন রাজস্থানের সেই বিশনই উপজাতির সদস্যরা জানিয়েছেন তাঁদের স্থির বিশ্বাস, এবার তাঁরা ন্যায় বিচার পাবেন। উল্লেখ করা যেতে পারে ঊন্নিশো আটানব্বই সালে সলমন খান , সঈফ আলি খান, তাব্বু, নীলম ও সোনালি হাম সাথ সাথ হ্যায় ছবির শ্যুটিংয়ে যোধপুর গিয়েছিলেন। অভিযোগ, শ্যুটিং চলাকালীন পয়লাওদোসরা অক্টোবরের রাতে আলাদা আলাদা দুটি জায়গায় সলমন কৃষ্ণসার শিকার করেন। সেখানকারকাঙ্কাণি গ্রামে তাঁর বিরুদ্ধে যে দুটি কৃষ্ণসার শিকারের অভিযোগ ছিল এবং সেই অভিযোগের ভিত্তিতেই দুটি মামলা চলছিল এবং আজ, তারই রায় দিল যোধপুর আদালত।
বিস্তারিত জানাচ্ছেন কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:00:56 0:00


XS
SM
MD
LG