অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেনের পুর্বাঞ্চলে রুশপন্থি বিচ্ছিন্নতাবাদীদের হাতে একজন জেনারেল সহ অন্তত ১২ জন সরকারী সৈন্য নিহত


ইউক্রেনের পুর্বাঞ্চলে রুশপন্থি বিচ্ছিন্নতাবদীরা, ইউক্রেনের একটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপতিত করলে , একজন জেনারেল সহ ১২ জন সরকারী সৈন্য নিহত হয়েছে।

ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট ওলেকসান্দ্র তুর্চিনফ আজ সেখানকার সংসদকে জানান যে সন্ত্রাসীরা , বিচ্ছিন্নতাবাদীদের দখল করা Slovyansk শহরের কাছাকাছি এলাকায় কাধেঁ বহন করা ক্ষেপনাস্ত্র নিক্ষেপ করলে ১৪ জন সৈন্য প্রাণ হারায়। নিহতদের মধ্যে রয়েছেন ইউক্রেনের ন্যাশনাল গার্ড পরিদপ্তরের প্রধান জেনারেল সেরিহি কুলচিৎসকি ।

তবে ন্যাশনাল গার্ড হতাহতের ভিন্ন সংখ্যা দিয়েছে। তারা বলছে যে ঐ ঘটনায় ১২ জন সৈন্য নিহত হয় তবে ঐ ভুপাতিত হেলিকপ্টারের ভেতর যারা ছিলেন তাদের মধ্যে একজন প্রাণে বেচেঁ গেছে তবে তার অবস্থা গুরুতর।

আজ দিনে আরও আগের দিকে একজন বিচ্ছিন্নতাবাদী নেতা বলেন যে তার দল চারজন ইউরোপীয় পর্যবেক্ষককে আটকে রেখেছে। তারা সোমবার থেকে নিখোঁজ ছিলেন।

Slovyansk এর স্বঘোষিত জনগণের মেয়র ভাইয়াচেস্লাভ পোনোমারেফ বলেন যে এই পর্যবেক্ষকরা ভাল আছেন এবং তাদেঁরকে শিগগিরই মুক্তি দেওয়া হবে। তিনি আরও বলেন যে তিনি Organization for Security and Cooperation বা OSCE কে হুশিয়ার করে দিয়েছিলেন যে পর্যবেক্ষকদের ঐ অঞ্চলে যাওয়া উচিৎ নয় , তবু তাঁরা সেখানে গিয়েছিলেন ।
XS
SM
MD
LG