অ্যাকসেসিবিলিটি লিংক

নির্বাচনে রুশ হস্তক্ষেপ সম্পর্কে তদন্তে দু জন শীর্ষ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ


যুক্তরাষ্ট্রে ২০১৬ সালের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ সম্পর্কে চলমান তদন্তের অংশ হিসেবে বিশেষ কৌঁসুলি রবাট মুলার এবং তাঁর টিম , অ্যাটর্নি জেনারেল জেফ সেশান্স এবং এফ বি আই’এর পরিচালক জেমস কমির সাক্ষাৎকার নিয়েছেন।

মঙ্গলবার দ্য নিউ ইয়র্ক টাইমস জানায় যে মূলারের তদন্তের অংশ হিসেবে সেশন্সকে গত সপ্তায় কয়েক ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় । আর ট্রাম্পের সঙ্গে যোগাযোগের অংশ হিসেবে কমি যে মেমো লিখেছিলেন সে জন্যে গত বছরই তাঁকে প্রশ্ন করা হয়।

বিচার বিভাগের মুখপাত্র আয়ান প্রাইয়ার সেশাসন্স ‘এর সঙ্গে মুলারের সাক্ষাৎকারের বিষয়টি নিশ্চিত করেছেন তবে বেশি কিছু মন্তব্য করতে অস্বীকৃতি জানান ।

সেশান্স এর ব্যক্তিগত অ্যাটর্নি চাক কুপার , যিনি ঐ সাক্ষাৎকারের সময়ে , অ্যাটর্নি জেনারেলের সঙ্গে ছিলেন বলে খবরে প্রকাশ , তিনি বলছেন এ বিষয়ে তাঁর কোন মন্তব্য নেই। বিশেষ কৌঁসুলির দপ্তরও কোন রকম মন্তব্য করতে অস্বীকৃতি জানায়।

মুলারের তদন্ত টিমকে সেশান্স যা বলেছেন তা নিয়ে ট্রাম্প উদ্বিগ্ন কি না , এই প্রশ্নের জবাবে ওভাল দপ্তরে সংবাদদাতাদের ট্রাম্প বলেন, আমি এ নিয়ে একেবারেই উদ্বিগ্ন নই। গত মে মাসে কমিকে ট্রাম্প বরখাস্ত করায় রাশিয়ার ব্যাপারে তদন্তের ভার বিশেষ কৌঁসুলি মুলারের হাতে যাওয়ার পর , সেশনস হচ্ছেন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মন্ত্রী সভার প্রথম সদস্য যাকে মুলারের দপ্তর জিজ্ঞাসাবাদ করছে।

XS
SM
MD
LG