অ্যাকসেসিবিলিটি লিংক

টোকিওতে জরুরী অবস্থা ঘোষণার ফলে অলিম্পিক স্টেডিয়ামে দর্শক নিষিদ্ধ


People pose for photo with the Olympics Rings display at Haneda International Airport in Tokyo, Thursday, July 8, 2021. (AP Photo/Koji Sasahara)

প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা ঘোষণা করেছেন যে অলিম্পিকের খেলাগুলি জরুরি অবস্থার অধীনে চলবে, যা টোকিও ভিত্তিক সমস্ত স্থানের দর্শকদের জন্য নিষিদ্ধ। কানাগাওয়া, সাইতামা এবং চিবার আশেপাশের অঙ্গনগুলিও ভক্তদের জন্য নিষিদ্ধ।

সুগা উল্লেখ করেন, "ডেল্টা প্রকরণের প্রভাব বিবেচনা করে এবং সংক্রমণ পুনরায় যাতে সারা দেশে ছড়িয়ে না পড়ে সে জন্য আমাদের পদক্ষেপ নেয়া প্রয়োজন।"

অলিম্পিক ২৩শে জুলাই থেকে ৮ই আগস্ট পর্যন্ত চলবে। রাজধানী টোকিও জরুরি অবস্থা ২৩শে জুলাই থেকে ২২শে আগস্ট পর্যন্ত চলবে। ২৪ আগস্ট প্যারালিম্পিক গেমসের আগে জরুরি অবস্থা তুলে নেয়া হবে। অলিম্পিক এবং টোকিও কর্মকর্তারা বলেছেন প্যারালিম্পিক গেমসের দর্শকের সংখ্যা নির্ভর করবে আগামীতে দেশব্যাপী সংক্রমণের হারের ওপর।

এই নিষেধাজ্ঞার কারণে বড় ধরণের ধাক্কা সামাল দিতে হচ্ছে অলিম্পিক আয়োজকদের যারা ৮০ কোটি টিকিট বিক্রি হবে বলে আশা করেছিলেন।১৫.৪ বিলিয়ন ডলার ব্যয়কারী জাপান সরকারের জন্যেও এই নিষেধাজ্ঞা একটি বড় ধাক্কা।

XS
SM
MD
LG