অ্যাকসেসিবিলিটি লিংক

সিরিয়া যুক্তরাষ্ট্র পরিচালিত যৌথ বাহিনী্র হামলার নিন্দা জানিয়েছে


যুক্তরাষ্ট্র পরিচালিত যৌথ বাহিনী সিরিয়ার সরকারী সামরিক বাহিনীর ওপরে যে হামলা চালিয়েছে তারা নিন্দা জানিয়েছে। সিরিয়ার কর্মকর্তারা জানিয়েছে ঐ আক্রমণে বেশ কিছু মানুষ নিহত হয়েছেন এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সিরিয়ার কর্মকর্তারা জানায় জর্ডান সীমান্তের কাছে শুক্রবার ঐ বিমান আক্রমণ হয় যার ফলে ইসলামিক ষ্টেট দলের বিরুদ্ধে লড়াই-এ সিরিয়ান সামরিক বাহিনী এবং এর মিত্রদের প্রচেষ্টা ব্যাহত হচ্ছে। রাশিয়া এবং সিরিয়া সরকারের ঘনিষ্ঠ মিত্ররা ঐ একই স্থানে ইসলামিক ষ্টেট দলের বিরুদ্ধে লড়াই করছে। সরকারি সামরিক অবস্থানের ওপরে ঐ হামলাকে রাশিয়া গ্রহণ যোগ্য নয় বলে মন্তব্য করেছে।

ওপর দিকে, বৃহস্পতিবার আমেরিকার কর্মকর্তারা বলছেন, সকল পক্ষের সম্মতি নিয়ে সামরিকা বাহিনীর ঘাঁটির কাছে যে নির্ধারিত সংঘাত বিহীন এলাকা তৈরি করা হয় তা লঙ্ঘন করার জন্যই সরকারপন্থী সিরিয় বাহিনীর উপরে হামলা চালানো হয়। ঐ ঘাঁটিতেই

বিশেষ বাহিনী আধা সামরিক বাহিনীকে প্রশিক্ষণ দিয়ে থাকে। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড এর মুখপাত্র মেজর যস যেকুয়েস ভিওএ-কে জানিয়েছেন যে সিরিয়াপন্থী সরকারী বাহিনী দক্ষিণ পশ্চিমাঞ্চলের আল তানফ ঘাঁটিতে একটি গাড়ি বহর তৈরি করেছে যেখানে সিরিয়ান সাঝোঁয়া যান, বুল্ডোজার, ভারি অস্ত্র সজ্জিত গাড়ি, এবং সরঞ্জাম সরবরাহের গাড়ি রয়েছে। লড়াই এর জন্য ট্র্যাঙ্কগুলোকে প্রস্তুত অবস্থায় রাখা হয়েছে।

XS
SM
MD
LG