অ্যাকসেসিবিলিটি লিংক

পাপুয়া নিউ গিনিকে ৮৪ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার ১২ তে বাংলাদেশ


ওমানের বোলারের একটি বলে ব্যাট করছেন বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান- অক্টোবর ২১, ২০২১- এএফপি

বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসানের দুর্দান্ত ব্যাটিং ও বোলিং এবং সতীর্থদের সহযোগিতায় পাপুয়া নিউ গিনিকে ৮৪ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার-১২ তে উঠেছে বাংলাদেশ।

জয়ের জন্যে ১৮২ রানের লক্ষ্য তাড়া করে পাপুয়া নিউ গিনি ১৯.৩ ওভারে ৯৭ রান করে অল আউট হয়ে যায়। এই হারের মধ্যে দিয়ে তিনটি ম্যাচে হেরে পাপুয়া নিউ গিনি টুর্নামেন্ট থেকে বাদ পড়ে গেলো।

টসে জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ওপেনিং এ উইকেট হারালেও অল রাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট থেকে দুর্দান্ত ৪৬ রান বাংলাদেশকে ১৮১ রানের ইনিংস উপহার দেয়। সাকিব বোলিং-এও সাফল্য দেখান ৯ রানে ৪ উইকেট নিয়ে।

আজকের খেলার ম্যান অফ দ্য ম্যাচ সাকিব বলেন, “ প্রতিটি খেলা আমাদের জন্য নিয়ে আসে নতুন আস্থা। প্রথম খেলাটি আমাদের নিঃসন্দেহেই হতাশ করেছিল। তবে টি-টুয়েন্টির যে ধরণ, তাতে ভাল টিমই জয়লাভ করে”।

তিনি বলেন, “এখন সেই চাপটা চলে গেছে এবং আমরা নিজেদের মতো করে খেলতে পারি। ফর্মে ফিরে আসাটা খুব একটা সহজ ব্যাপার নয় তবে সৌভাগ্যবশত আমি সে ভাবে আরও বেশি করে ব্যাট করার সুযোগ পাচ্ছি”।

পাপুয়া নিউগিনি তাদের উদ্বোধনী ব্যাটসম্যান আসাদ ভিলাকে ছয় রানে হারানোর পর আর প্রতিযোগিতা করতে পারেনি। আর সাকিবের সূচনা বিশ্বকাপের ঐ প্রথম প্রতিযোগী দলটির জন্য ম্যাচ জেতার সম্ভাবনাকে ধূলিসাৎ করে দিল।

XS
SM
MD
LG