অ্যাকসেসিবিলিটি লিংক

নিউইয়র্কে সন্দেহভাজন বোমাবাজের বিরুদ্ধে সন্ত্রাসবাদের আনুষ্ঠানিক অভিযোগ


যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় অভিশংসকরা আকায়েদুল্লাহর বিরুদ্ধে মঙ্গলবার সন্ত্রাসবাদের অভিযোগ দায়ের করেছেন। সোমবার ২৭ বছর বয়সী এই বাংলাদেশি অভিবাসির বিরুদ্ধে অভিযোগ যে সে নিউ ইয়র্ক সিটির পাতাল রেলের সুড়ঙ্গের ভেতরে একটি পাইপ বোমার বিস্ফোরণ ঘটায়। কর্তৃপক্ষ বলছে যে ইসলামিক স্টেট দ্বারা অনুপ্রাণিত হয়ে সে এই ঘটনা ঘটিয়েছে।

এই অভিযোগগুলোর মধ্যে রয়েছে , সর্বসাধারণের ব্যবহারের জায়গায় বোমা বিস্ফোরণ করা এবং গণবিধ্বংসী অস্ত্র ব্যবহার করা , প্রত্যেকটি আপরাধের শাস্তি হচ্ছে যাবজ্জীবন কারাদন্ড।

আকায়েদুল্লাহর বিরুদ্ধে আই এসকে বস্তুগত সহায়তা প্রদান , বিস্ফোরক ব্যবহার করে সম্পত্তি নষ্ট করা এবং সহিংসতার লক্ষে বিস্ফোরক ব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

নিউ ইয়র্কের দক্ষিণ এলাকায় যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত অ্যাটর্নি একটি সংবাদ সম্মেলনে এই অভিযোগ আনেন ।

নিউইয়র্কে সোমবারের সন্ত্রাসী হামলাকারী আকায়েদউল্লার পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছে ভয়েস অফ আমেরিকার বাংলা বিভাগ। তার মামা মোহাম্মদ তোহা ৩৫ বছর যাবত নিউইয়র্কের ব্রুকলীন এলাকাতেই বাস করেন। এই ঘটনায় তিনি দুঃখিত ও লজ্জিত বলে জানিয়েছেন।

নিউ ইয়র্ক থেকে এই মূহুর্তে আমাদের সঙ্গে যোগ দিয়েছেন আকবার হায়দার কিরণ । তিনি কিছুক্ষণ আগে এ ব্যাপারে অনুষ্ঠিত বাংলাদেশ সোসাইটি অফ নিউ ইয়র্কের সংবাদ সম্মেলনে ছিলেন । আকবর হায়দার কিরণ আমাদের বলুন এই সংবাদ সম্মেলনে ঠিক কি বলা হয়েছে।

XS
SM
MD
LG