অ্যাকসেসিবিলিটি লিংক

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবীতে বিক্ষোভ


থাইল্যান্ডের সরকার যেভাবে করোনা ভাইরাস মহামারী মোকাবেলা করছে তার বিরুদ্ধে ব্যাংককে বিক্ষোভকারীদের প্রতিবাদ। আগষ্ট ১৫, ২০২১।
থাইল্যান্ডের সরকার যেভাবে করোনা ভাইরাস মহামারী মোকাবেলা করছে তার বিরুদ্ধে ব্যাংককে বিক্ষোভকারীদের প্রতিবাদ। আগষ্ট ১৫, ২০২১।

ব্যাংককে রবিবার হাজার হাজার বিক্ষোভকারী গাড়ি ও মোটর বাইকে করে সেন্ট্রাল শপিং ডিস্ট্রিক্টে সমবেত হয়। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রাইয়ুথ চান ওচা যেভাবে করোনা ভাইরাস মহামারী মোকাবেলা করছেন, তার প্রতিবাদে এবং তার পদত্যাগের দাবিতে দেশটি জুড়ে যেসব ভ্রাম্যমান র‍্যালী হচ্ছে, তার মধ্যে ঐ র‍্যালী একটি।

দেশটির রাজধানীতে রবিবার কমপক্ষে তিনটি র‍্যালীতে হাজার হাজার মানুষ তাদের গাড়ি ও বাইক নিয়ে হাজির হয়েছিলেন, যার মধ্যে ব্যাংককের আলো ঝলমলে শপিং মলগুলোর কাছে সবচেয়ে বড় র‍্যালী হয়, যা সাম্প্রতিক সপ্তাহগুলোতে জনশূন্য ছিল।

দেশটি এখন পর্যন্ত তাদের সবচেয়ে খারাপ প্রাদুর্ভাবের সঙ্গে লড়াই করছে। প্রতি সপ্তাহে দৈনিক নিবন্ধিত সংক্রমণের রেকর্ডের সঙ্গে তাল মিলাতে হাসপাতালগুলো হিমশিম খাচ্ছে। থাইল্যান্ড জানিয়েছে, দেশটিতে কোভিড-১৯ এ মোট ৯ লাখ ৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত এবং ৭,৫৫১ জন মারা গেছেন।

ব্যবসার ওপর কয়েক সপ্তাহের নিষেধাজ্ঞার সঙ্গে টিকা প্রদানে ধীরগতিতে প্রাইয়ুথ প্রশাসনের ওপর জনগনের ক্ষোভ বেড়েছে।

(এএফপি)

XS
SM
MD
LG